চাটখিলের খিলপাড়া পোস্ট মাষ্টার নুর করিমের বিরুদ্ধে গ্রাহকের কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার

সঞ্চয় পত্র এফডিআর সহ নানা আর্থিক প্যাকেজে জীবনের সব সঞ্চয় জমা রাখতেন আপন বিশ্বাসে সরকারী পোস্ট অফিসে। কিন্তু তারা কখনো বুঝতেই পারেননি খোদ রাস্ট্রের দ্বায়িত্বে থাকা পোস্ট মাষ্টারই তাদের এভাবে বোকা বানিয়ে সব টাকা নিজেই হাতিয়ে নিতে পারেন।

এমনই ঘটনা ঘটেছে চাটখিল উপজেলার খিলপাড়া পোস্ট অফিসে এবং এ ঘটনা ঘটিয়েছেন সদ্য খিলপাড়া পোস্ট অফিসে সাবেক হওয়া পোস্ট মাষ্টার নুর করিম (৫৫)।সরেজমিনে গিয়ে দেখা যায়,শতাধীক পুরুষ মহিলা ভীড় করছেন সে পোস্ট অফিসে এবং এদের প্রায় সকলের হাতে রয়েছে রশিদ/টোকন।সদ্য যোগদান করা পোস্ট মাষ্টার আবদুল আজিজ অনেক ব্যস্ততার মধ্যে মিলিয়ে দেখছেন রসিদের সাথে তাদের কাছে থাকা লেজার বুকে টাকার হিসেব তোলা হয়েছে কিনা।কিন্তু না রশিদের সাথে সরকারী লেজার বুকের হিসেব কোথাও মিলছে না।

আর জীবনের সব সঞ্চয় হাতছাড়া হয়ে যাওয়ার শংকায় আর্তনাথ করে হাউ মাউ করে কাঁদছেন অনেকেই।এর মধ্যে পারভীন আক্তার নামে একজন অঝোরে কেঁদে জানালেন, তার স্বামীর মৃত্যুর পর অফিস থেকে পাওয়া ১৫ লক্ষ টাকা পুরো পোস্ট মাষ্টারের হাতে তুলে দেন তিনি।তাকে কোন রকম রশিদ বা কাগজপত্রও দেয়া হয়নি তবে তাকে প্রতিমাসেই লভ্যাংশ দেয়া হতো আর ওই টাকা দিয়ে সংসার খরচ চালাতেন তিনি। পারভীন আক্তারের মত আরো কয়েকজনও জনালেন একই অবস্থার কথা।

স্থানীয়রা ধারনা করছেন নুর করিম এভাবে কয়েক কোটিরও বেশী টাকা হাতিয়ে নিয়েছেন।তবে এখনই আন্দাজ করা কঠিন হয়ে পড়েছে আসলে কত কোটি টাকা সে নিয়েছে।

নুর করিম বর্তমানে জেলা পোস্ট অফিসের জিম্মায় রয়েছেন বলে একাধীক সূত্র দাবি করেছে তবে এ ব্যাপারে মিডিয়ার সাখে এখনই কথা বলতে রাজি হননি পোস্ট অফিসের কোন কর্মকর্তা।

এ ছাড়া নুর করিমের বিরুদ্ধে একাধীক বিয়ে,পরকিয়া সহ নানা অসামাজিক কর্মকান্ডের অভিযোগ উঠে আসছে।

আস/এসআইসু

Facebook Comments Box