চট্টগ্রামের বাঁশখালীতে দিনদুপুরে বন্দুকযুদ্ধে ২ ভাইয়ের মৃত্যু

মোহাম্মদ এরশাদ, চট্টগ্রাম বাঁশখালী প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালীতে দিনদুপুরে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। র‍্যাবের দাবি তারা সাগরে মাছ ধরার নৌযানে ডাকাতি করতো। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অভিযানে অনেকের হতাহতের খবর পাওয়া গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন স্থানীয়রা।

শুক্রবার (২১ জুন) দুপুরে উপজেলার সরল ইউনিয়নের দক্ষিণ সরল গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- জাফর আহমেদ ওরফে জাফর মেম্বার ও তার ছোট ভাই খলিল আহমেদ।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক এএসপি মো. মাশকুর রহমান জানান, গোপন সংবাদের জানতে পারি জাফর মেম্বার সহযোগীদের নিয়ে দক্ষিণ সরল গ্রামে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল তাদের ধরতে সেখানে অভিযানে যায়। এ সময় জাফর ও তার সহযোগীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এ সময় প্রায় ২০ মিনিট বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে জাফর ও খলিলের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ সময় বাকি সহযোগীরা পালিয়ে গেলেও ডাকাতসহ বিভিন্ন মামলা আসামীসহ ২০ জনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

বন্দুকযুদ্ধে র‌্যাবের তিন সদস্যও আহত হয়েছেন বলে দাবি করেছেন এ কর্মকর্তা। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ আটটি আগ্নেয়াস্ত্র এবং চাপাতি-রাম দাসহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধারের কথাও জানিয়েছেন তিনি।

আস/এসআইসু

Facebook Comments Box