চকরিয়ায় এসিল্যান্ডের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সাংবাদিকের লিখিত অভিযোগ

কক্সবাজার জেলা প্রতিনিধি

চকরিয়া এসিল্যান্ডের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সাংবাদিক বিএম হাবিব উল্লাহ একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তিনি ডেইলি নিউ নেশন এর চকরিয়া প্রতিনিধি ও দৈনিক আমাদের বাংলা ও দৈনিক আমাদের চট্টগ্রাম এর কক্সবাজার জেলা প্রতিনিধি এবং অনলাইন পত্রিকা আলোকিত চকোরিয়া ডট কমের সম্পাদক ও প্রকাশক।। গত ১২ মে’১৯ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এ অভিযোগ পত্র দাখিল করেন বলে জানান তিনি।

অভিযোগপত্রে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) খোন্দকার ইফতেখার উদ্দিন আরফাতকে অভিযুক্ত করা হয়। অভিযোগে উল্লেখ করা হয়Ñ সম্প্রতি চকরিয়া এসিল্যান্ড অফিসের সহকারী তপন কান্তি পালের বদলী জনিত কারণে চকরিয়া জেলা প্রশাসকের আদেশ ৩ মাসেও কার্যকর হয়নি শিরোন সংবাদটি পত্রিকায় ও বিভিন্ন অনলাইন পোর্টালে তা প্রকাশ করা হয়।

গত ৯ মে বিকাল ২:৩০ ঘটিকার সময় সংবাদের ফলোআপ করতে তার কার্যালয়ে গেলে, এসিল্যান্ড এর সাথে তপন কান্তি পাল ঘণ্টারও বেশি সময় ধরে আলাপরত থাকায় তিনি অপেক্ষায় দাঁড়িয়ে থাকেন। সাড়ে ৩টা নাগাদ এসিল্যান্ড ক্ষেপে গিয়ে অফিস কক্ষ থেকে বেরিয়ে এসে আচমকা তার সাথে দুর্ব্যাবহার শুরু করেন।

তিনি পরিকল্পিতভাবেই এ সাংবাদিককে হেনস্থা করার চেষ্টা করেন। এসিল্যান্ড ধমক দিয়ে তাকে বলেন- এখনি বের হও। তিনি যেন তার কোনো কর্মচারীর সংবাদ না করে এবং তার অফিসে না যায়। এই ধরনের কথা বলতে বলতে তার দিকে সন্ত্রাসী কায়দায় তেড়ে এসে তাকে দর্শনার্থী লোকজনের সামনেই অফিসের বাইরে নিয়ে যান।

এই সময় তিনি রোজাদার এবং ব্লাড প্রেসারের রোগীও বটে। এ নিয়ে ইতিমধ্যে চকরিয়ায় কর্মরত সাংবাদিকরা প্রতিবাদ সভা ও নিন্দা জানান। প্রতিবাদ সভা চলাকালীন ১০ মে বিকেলে (চকরিয়া প্রেস ক্লাবের-একাংশ) সভাপতি আব্দুল মজিদকে ওই এসিল্যঅন্ড মোবাইল ফোনে বলেন, হাবিব নামের সাংবাদিক যাতে তার অফিসে না যায়। গেলে তাকে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দেয়ো হবে।

আস/এসআইসু

Facebook Comments