গৌরীপুর ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্ভোধন

আবদুল কাদির, গৌরীপুর

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি ২০১৯ এর রেজিষ্ট্রেশন কার্যক্রম শনিবার (২৭ জুলাই) সকাল ১০টায় সিধলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে নতুন ভোটারদের ছবি অন্যান্য তথ্য নিয়ে ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্ভোধন করেন, গৌরীপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রিয়াদ হাসান গৌরব।

আনুষ্টানিক ভাবে সিধলা ইউনিয়ন থেকে শুরু হওয়া ভোটার তালিকা হাল নাগাদ কর্মসূচি উপজেলার ১০ টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ক্রমান্নয়ে নির্ধারিত তারিখ ও নির্ধারিত স্থানে চলবে ২১সেপ্টেম্বর ২০১৯ইং পর্যন্ত।

অনুষ্ঠানে গৌরীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সজল চন্দ্র সরকার জানান, এবারের ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচিতে ছবি তোলা,চার আঙ্গুলের ছাপ,চোখের আইরিসও নেয়া হচ্ছে এবং ১৫ বছর বয়সী ছেলে মেয়ে থেকে শুরু করে ১৮ বছর বয়সীদের ভোটার তালিকায় অন্তভুক্ত করা হবে। ফলে আগামী ৪ বছর আর ভোটার তালিকা হালনাগাদ করার প্রয়োজন হবেনা। ১৫ বছর বয়সী ছেলে মেয়েরা ১৮ বছর বয়স হবার সাথে সাথে তাদের ভোটার তালিকায় অন্তুভুক্ত হয়ে যাবে।

ভোটার তালিকায় অন্তভুক্তির জন্য ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে সকাল হতে নারী-পুরুষদের দীর্ঘ লাইন দেখা গেছে। নির্বাচন কমিশন কর্তৃক সু-শৃংখল ভাবে ভোটারদের ছবি তোলা ও অনান্য কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এসময় উপস্থিত ছিলেন সিধলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.শাহজাহান মাস্টার,ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্ত সহ পরিষদের সদস্যবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

আস/এসআইসু

Facebook Comments