গুজব প্রতিরোধে রেড ক্রিসেন্ট ময়মনসিংহ ইউনিট

স্টাফ রিপোটার

ময়নিসংহে গুজব প্রতিরোধে রেড ক্রিসেন্ট ময়মনসিংহ ইউনিটের সচেতনতা ও সতর্কমূলক কার্যক্রম গত ২৫ জুলাই ময়মনসিংহের সারা শহরব্যাপী অনুষ্ঠিত হয়।বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, ময়মনসিংহ ইউনিটের উদ্যেগে ছেলেধরা গুজব প্রতিরোধের জন্য বিশেষ সচেতনতামূলক এবং সতর্কীকরণ কার্যক্রমের অংশ হিসেবে ময়মনসিংহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শহরের গুরুত্বপূর্ণ এলাকা এবং গ্রামাঞ্চলেও লিফলেট বিতরণ, মাইকিং ও কাউন্সিলিং কার্যক্রম করা হয় ।

উক্ত প্রোগ্রামের শুভ উদ্বোধন করেন ময়মনসিংহ জেলা পরিষদ এবং রেড ক্রিসেন্ট ময়মনসিংহ ইউনিটের চেয়ারম্যান জনাব অধ্যাপক ইউসুফ খান পাঠান।বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ময়মনসিংহ ইউনিটের যুব স্বেচ্ছাসেবকরা এই কার্যক্রম পরিচালনা করে। নির্দেশনা সমূহ হলো “আসুন আমরা সকলে সচেতন হই,অন্যকে সচেতন করি, গুজব ছড়ানো এবং গুজবে কান দেয়া থেকে বিরত থাকি, এবং কাউকে ছেলে ধরা হিসেবে সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে তাকে পুলিশের হাতে তুলে দিন” “গুজব ছড়ানো এবং গণপিটুনি দেওয়া আইনত দন্ডনীয় অপরাধ”

“গুজব ছড়াবেন না, আইন নিজের হাতে তুলে নিবেন না”। প্রচারে-বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ময়মনসিংহ ইউনিট।এছাড়াও প্রোগ্রামের উদ্বোধনীতে উপস্থিত ছিলেন উক্ত ইউনিটের যুব-প্রধান জনাব মোঃ নাজুমল হক সরকার সহ যুব কার্যনির্বাহী কমিটির উপ যুব প্রধান(১)- রায়হান রাব্বী, জনসংযোগ ও পরিকল্পনা বিভাগের প্রধান মাহাবুব আলম সহ যুব সদস্য মোস্তফা কামাল, গোলাম কাদের প্রান্ত, ফাতিন আল রিদম, নাঈম হাসান এনামুল হক ছোটনসহ অন্যন্য স্বেচ্ছাসেবকরা। নতুন বাজার লিফলেট বিতরণের মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি ঘোষনা করেন ইউনিট সেক্রেটারি জনাব মোঃ তাজুল আলম।

আস/এসআইসু

Facebook Comments