গাজীপুর সিটি কর্পোরেশনের বাজেট ঘোষণা

মনির হোসেন ও মোঃ শফিকুল ইসলাম

আজ সোমবার সকালে গাজীপুর মহানগরের বঙ্গতাজ মিলনায়তনে গাজীপুর সিটি কর্পোরেশনের ২০১৮-২০১৯ অর্থ বছরে জন্য সর্বমোট সংশোধিত আয় ৮০২ কোটি ৮৪ লক্ষ টাকা ও ২০১৯-২০২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত আয় ৬১৩৮ কোটি ৬৫ লক্ষ টাকা এবং সর্বমোট সংশোধনী ব্যয় ২০১৮-২০১৯ অর্থ বছরের ৫০০ কোটি ৯৪ লক্ষ টাকা ও ২০১৯-২০২০ অর্থ বছরের জন্য ৪৭৬২ কোটি ৮২ লক্ষ টাকার বাজেট ঘোষনা করেন মেয়র এড. জাহাঙ্গীর আলম।

বাজেটে রাজস্ব আয়, পানি সরবরাহ, সরকারী অনুদান, বৈদেশিক সয়হায়তা প্রকল্প ও ডিপিপি ভিত্তিক প্রকল্প খাতকে বাজেটের আয় ধরা হয়েছে। এছাড়ায় বিভিন্ন অবকাঠামো উন্নয়নসহ নাগরিক সুবিধা নিশ্চিত করার বিভিন্ন উন্নয়ন কাজে ব্যয় করা হবে। বাজেটে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৭ শ ৬ ২কোটি ৮২ লাখ টাকা। বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ১ হাজার ৩ শ ৭৫কোটি টাকা।

শিক্ষা, স্বাস্থ্য, রাস্তাঘাট উন্নয়ন, জলাবদ্ধতা নিরসনে অগ্রাধিকার দিয়ে গাজীপুর সিটি করপোরেশনের ২০১৯-২০ অর্থবছরের জন্য বাজেট পেশ করা হয়েছে।

সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ২০১৯-২০ অর্থবছরের জন্য ৬ হাজার কোটি টাকার ওপর বাজেট পেশ করা হবে।

মূলত রাস্তাঘাটের উন্নয়ন, ড্রেনেজ এবং পয়ঃনিষ্কাশনসহ নাগরিক সেবাকে অগ্রাধিকার দিয়ে এ বাজেট করা হয়েছে।

বাজেট ঘোষনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাড. আ.ক.ম. মোজাম্মেল হক এমপি।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এ্যাড. মুহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, সংসদীয় সংরক্ষিত এমপি শামসুন্নাহার ভূঁইয়া, গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কে.এম. রাহাতুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এস.এম. তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. ওয়াজ উদ্দিন মিয়া, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. আমজাদ হোসেন বাবুল, সহ-সভাপতি আব্দুর রউফ নয়ন সহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা, কর্মচারী, কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

আস/এসআইসু

Facebook Comments