গরু বিক্রি করে লাখ টাকার স্বপ্ন দেখছেন তুহিন ও জাফর

জহিরুল ইসলাম জয় ঃ
এবারের কোরবানির ঈদে নিজেদের খামারের পাশাপাশি ভারত থেকে আমদানি করা প্রায় অধ্যশত গরু বিক্রি করে লাখ টাকার স্বপ্ন দেখছেন যুবক মো. তুহিন বেপারী ও জাফর। নিজস্ব পুঁজির পাশাপাশি ব্যাংক এনজিও থেকে লোন নিয়ে গড়ে তোলেন নিজেদের খামার।
সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজীগঞ্জ রামগঞ্জ সড়কের ফকির বাজারের পশ্চিমে গল্লাক রাস্তার মূখে গড়ে তোলেন এই দুই যুবকের গরুর খামার। তাদের নিজস্ব দেশীয় জাতের গরুর পাশাপাশি গত এক সপ্তাহ পূর্বে ভারত থেকে আমদানিকৃত রাজশাহী থেকে প্রায় ৩৫টি গরু ক্রয় করে খামারে যোগ করেন। বর্তমানে দেশী ও বিদেশী জাত মিলে প্রায় অধ্যশত গরুর খামার গড়ে তোলেন এই দুই যুবক।
খামারে নিজের পাশাপাশি আরো দুইজন এসব গরুগুলোকে খাবার থেকে শুরু লালন পালনের মাধ্যমে রক্ষনাবেক্ষণের কাজে নিয়োজিত রয়েছেন। বর্তমানে দেশের চলমান মহামারির কারনে কোন বাজারজাত না করে এখান থেকে গরু বিক্রির সু-ব্যবস্থা গড়ে তোলার উদ্যাগ গ্রহন করতে দেখা যায়।
ইতিমধ্যে এই দুই যুবকের গরুর খামারে দূর দূরান্ত থেকে আসা বেপারীরা ও আশপাশের কোরবানি দেওয়ার জন্য মানুষ গরু ক্রয়ের লক্ষে ছুটে আসছেন। সর্বনি¤œ ৫০ হাজার থেকে শুরু করে সর্বচ্চ ২ লক্ষ টাকা দামের গরু এ খামারে রয়েছে বলে জানা যায়।
এ বিষয়ে তরুন এ যুবক উদ্যাক্তা মো. তুহিন বেপারী জানান, আমরা ঈদকে সামনে রেখে দেশী জাতের পাশাপাশি ভারত থেকে আমদানিকৃত প্রায় অধ্যশত গুরু খামারে উত্তলন করেছি। আমাদের টার্গেট বর্তমানে খামাওে প্রায় ৪৫ লক্ষ টাকার গরু রয়েছে যার বিক্রির স্বপ্ন দেখছি ৫০ লক্ষ টাকা। দেশের এ পরিস্থিতির কারনে কোন বাজারে গরু না উঠিয়ে এ খামার থেকে বিক্রি করার জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

Facebook Comments