গণপিটুনি সমাধান নয়,গণপিটুনি ফৌজদারি অপরাধ

মোহাম্মদ এরশাদ চট্টগ্রাম বাঁশখালী প্রতিনিধি

রামদাশ মুন্সির হাট পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যেগে ছেলে ধরা ও গুজব সংক্রান্তে আলোচনা সভা (২৭ জুলাই) শনিবার সন্ধ্যা ৬ রামদাশ মুন্সির হাট পুলিশ তদন্ত কেন্দ্রেরস্থ রামদাশ মুন্সির হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ মামুন হাচানের সভাপতিত্বে সারা দেশের ন্যায় ছেলে ধরা ও গুজব সংক্রান্তে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল করিম মজুমদার,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং কালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এড. আ ন. ম. শাহাদাত আলম, ডঃ ফারুক আহমেদ, এস আই আব্দুল মুনাফ, কফিল উদ্দিন এবায়দুল ইসলাম,ইউপি সদস্য আনোয়ার, আজিজ, নুরুল মোস্তফা, ফরিদ আহমদ, সানন্ধ রুদ্র, ফিরোজ তালুকদার, জেলা ছাত্র লীগের সাবেক যুগ্ম আহবায়ক আ ন ম ফারহাদুল আলম, সাবেক ইউপি সদস্য শফিকুল আলমসহ রামদাশ মুন্সির হাট পুলিশ তদন্ত কেন্দ্রের সকল পুলিশ সদস্য বৃন্দ।

সভাপতির বক্তব্যে রামদাশ মুন্সির হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ মামুন হাচান বলেন, গণপিটুনি সমাধান নয়, গুজব ছড়িয়ে গণপিটুনি দেওয়া মারাত্মক ফৌজদারি অপরাধ। ইসলাম ধর্মে গুজব সৃষ্টি ও গণপিটুনি হারাম। গণপিটুনিতে যারা যে ভাবেই অংশগ্রহণ করুক না কেন, সবাই সমান অপরাধী। গণপিটুনি হারাম ও সবচেয়ে বড় গোনাহ। এ সম্পর্কে কুরআন ও হাদিসে রয়েছে সুস্পষ্ট রয়েছে।বিশেষ অতিথি বক্তব্যে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল করিম মজুমদার বলেন, ছেলেধরা গুজব ছড়িয়ে অনেকে শত্রুতা হাসিল করছে। ছেলেধরা আতঙ্ক ছড়িয়ে কেউ কোনো ঘটনা ঘটালে তাৎক্ষণিক পুলিশকে জানানোর জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

আস/এসআইসু

Facebook Comments