খেলা না হলে শিরোপা জিতবে বাংলাদেশ

আলোকিত সকাল ডেস্ক

বৃষ্টির কারণে আপাতত বন্ধ আছে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ। শেষ পর্যন্ত বৃষ্টি যদি না থামে তবে প্রথমবারের মতো কোনো ত্রিদেশীয় টুর্নামেন্টের ট্রফি জিতবে বাংলাদেশ ক্রিকেট দল।

লীগ পর্বে পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকায় ম্যাচ পণ্ড হলেও ট্রফি উঠবে টাইগারদের হাতে। ক্রিকেট আয়ারল্যান্ডের বরাত দিয়ে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, ফাইনালের জন্য আলাদা কোনো রিজার্ভ ডে না থাকায় টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী লীগ পর্বের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দল চ্যাম্পিয়ন হবে।

প্রসঙ্গত, লীগ পর্বের ৪ ম্যাচের মধ্যে তিনটি ম্যাচে জয় পায় বাংলাদেশ। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ৩ জয় ও ১ পরিত্যক্ত ম্যাচের ফলে টাইগারদের লীগ পর্বের মোট পয়েন্ট দাঁড়ায় ১৪। অপরদিকে, ২ জয় ও ২ হারে ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৯, ক্যারিবিয়রা একটি জয় পেয়েছিলো বোনাস পয়েন্টসহ।

এদিকে, বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের স্থানীয় সময় দুপুর ১টা ১২ মিনিটের (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ১২ মিনিট) পর থেকে ওভার কাটা শুরু হয়েছে। প্রতি ৪ মিনিট ৩০ সেকেন্ডে একটি করে ওভার কাটা যাবে। শেষ খবর পাওয়া পর্যন্ত ডাবলিনের ম্যালাহাইডে এখনো বৃষ্টি চলছে, মাঠ আচ্ছাদন দিয়ে ঢেকে রাখা হয়েছে।

আস/এসআইসু

Facebook Comments