খালেদা জিয়া অনেক ভালো আছেন: বিএসএমএমইউ পরিচালক

আলোকিত সকাল ডেস্ক

দীর্ঘদিন কারাগারে থেকে অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে। তিনি আগের চেয়ে অনেক ভালো আছেন।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক এসব কথা জানিয়েছেন। বুধবার ( ২৯ মে) সকাল ১১টায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

বিএসএমএমইউ পরিচালক বলেন, ‘তিনি (খালেদা জিয়া) যেসব সমস্যা নিয়ে এখানে ভর্তি হয়েছিলেন, সেই সমস্যাগুলো ধীরে ধীরে কমছে। তার ডায়াবেটিস ও আর্থ্রাইটিসের উন্নতি হয়েছে, দুর্বলতা কাটছে। তার শারীরিক অবস্থার ক্রমাগত উন্নতি হচ্ছে।’

তিনি বলেন, ‘গণমাধ্যমে গত কয়েক দিন ধরে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে মনগড়া সংবাদ ও বক্তব্য প্রকাশিত হচ্ছে, যা মোটেও সঠিক নয়। শারীরিকভাবে তিনি আগের চেয়ে এখন অনেক ভালো আছেন।’

প্রসঙ্গত গত ২৫ মার্চ খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগব্যাধিতে ভুগছেন। তাকে বর্তমানে হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে ভর্তি করা হয়েছে।

বিএসএমএমইউতে ভর্তি পর গত ২৮ মার্চ খালেদা জিয়ার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের প্রধান হলেন ডা. জিলন মিঞা। বোর্ডের অন্য সদস্যরা হলেন- ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ। এ ছাড়া ডা. শামীম আহমেদ এবং ডা. মামুন মেডিকেল বোর্ডকে সহযোগিতা করছেন।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়া। তাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। পরে অসুস্থ হয়ে পড়লে বিএনপি ও তার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে হাসপাতালে আনা হয়। যদিও বিএনপি খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবি করে আসছে।

আস/এসআইসু

Facebook Comments