খালেদা জিয়ার জামিন শুনানি মঙ্গলবার

আলোকিত সকাল ডেস্ক

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের উপর শুনানি আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

রোববার খালেদা জিয়ার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের ডিভিশন বেঞ্চ এ দিন ধার্য করে।

খালেদার পক্ষে আদালতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ, খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন ও ব্যারিস্টার কায়সার কামাল।

পরে সাংবাদিকদের কায়সার কামাল জানায়, আদালত মঙ্গলবার জামিন আবেদনের শুনানির দিন নির্ধারণ করেছেন। ওই দিন এ বিষয়ে শুনানি হবে।

গত ২০ জুন বিচারিক আদালত থেকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ‍দুর্নীতি মামলার নথি বিচারিক আদালত থেকে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আসে। এর আগে গত ৩০ এপ্রিল আপিল শুনানির জন্য হাই কোর্টের এ বেঞ্চ খালেদার করা আপিল শুনানির জন্য গ্রহণ করে বিচারিক আদালতের রায়ের নথি দুইমাসের মধ্যে হাই কোর্টে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ঢাকার বিশেষ আদালত-৫ তাকে ৭ বছরের কারাদণ্ড দেয়। এই রায়ের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন।

আস/এসআইসু

Facebook Comments