ক্যাপ্টেন্সি হারাচ্ছেন মাশরাফি, আসছে নতুন অধিনায়ক

66

ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন মাশরাফি বিন মুর্তজা। আগামী ১ মার্চ শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজ দিয়ে মাঠে প্রত্যাবর্তন করবেন তিনি। অধিনায়কের ব্যাটনটাও থাকবে তারই হাতে।

তবে এই সিরিজ দিয়েই মনে হয় শেষ হতে যাচ্ছে মাশরাফি বিন মুর্তজা অধ্যায়। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছেন এই সিরিজ শেষেই বরখাস্ত হবেন মাশরাফি। তার জায়গায় সামনের মাসে আসবে নতুন অধিনায়ক।

বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টেস্ট দলের তিন ক্রিকেটার মুশফিকুর রহিম, মুমিনুল হক ও তামিম ইকবালের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, অধিনায়ক হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটিকেই মাশরাফির শেষ সিরিজ হিসেবে দেখছেন।

কেন এটিকে অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ সিরিজ দেখছেন সেই ব্যাখ্যাও তিনি দিয়েছেন, সামনের ওয়ানডে বিশ্বকাপকে কেন্দ্র করে আমাদের দল গোছাতে হবে। একজন অধিনায়কও ঠিক করতে হবে। বিশ্বকাপের আগে অন্তত দুই বছর যেন ওই অধিনায়কের নেতৃত্বে টিমটা খেলতে পারে। সুতরাং খুব দ্রুত আমরা ওয়ানডেতে নতুন অধিনায়কের নাম ঘোষণা করবো। সম্ভবত আগামী ৭-৮ তারিখে বোর্ড সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।

যদিও একটি বিষয় পরিষ্কার করেননি নাজমুল হাসান পাপন। মাশরাফির ক্যারিয়ার কি এখানেই শেষ হচ্ছে? ক্রিকেটার মাশরাফির শেষ সিরিজ কি না সেটি খোলাসা করলেন না বিসিবি সভাপতি। তার কথায় বোঝা গেল, সে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটা মাশরাফির ওপরই ছেড়ে দিয়েছেন।

Facebook Comments