কোরবানি ঈদের কাজ শুরু হয়ে গেছে

আলোকিত সকাল ডেস্ক

ছোট পর্দার পরিচিত মুখ অহনা রহমান লাকি। কাজ করেছেন বড় পর্দাতেও। মানহীন ধারাবাহিকের যুগেও তার অভিনীত বেশ কয়েকটি ধারাবাহিক নাটক আলোচিত হয়েছে। এবার ঈদেও অনেকগুলো নাটক ও টেলিফিল্মে সাবলীল অভিনয় করতে দেখা গেছে তাকে। সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে…
কোরবানি ঈদের কাজ শুরু হয়ে গেছে
অহনা রহমান লাকি
এবার ঈদে…

এবারের ঈদে বেশ কয়েকটি কাজ করেছি। তার মধ্যে হাসির পাত্র, ময়নামতি ও অনিক ভাই অন্যতম। প্রত্যেকটি নাটকই প্রচারিত হওয়ার পরেই বেশ প্রশংসিত হচ্ছে। এ ছাড়াও কায়সার আহমেদের ঈদ ধারাবাহিক ‘প্রেমের দুষ্টু চক্র’, এস এম শাহীনের পরিচালনায় ‘আয়নামতি’ ও ‘ওভার স্মার্ট’ নাটকগুলোর জন্য বাহবা পেয়েছি। আর এবারের ঈদও পরিবারের সঙ্গে উৎসবমুখর পরিবেশে কাটিয়েছি।

ঈদ-পরবর্তী ব্যস্ততা…

ঈদের ছুটি শেষ। শুরু হয়েছে পরবর্তী ঈদ ও নিয়মিত ধারবাহিকের কাজ। গতকালই মীর সাব্বির ভাইয়ার পরিচালনায় ‘নোয়াশাল’ নামের একটি ধারাবাহিকে কাজ করলাম। ইতোমধ্যে আগামী কোরবানি ঈদের নাটকের কাজ শুরু হয়েছে। আজ আল হাজেনের পরিচালনায় একটি নাটকে অভিনয় করব। এটি ঈদের জন্য নির্মাণ করা হচ্ছে। এ মাসের ২৩ তারিখে দেশের বাহিরে যাব দুটি নাটকের শুটিংয়ে। নাটক দুটি নির্মাণ করবেন মেহেদী হাসান হৃদয়। এ ছাড়াও ফরিদুল হাসানের নির্দেশনায় ‘লাকি থার্টিন’ নামের একটি ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করছি।

কৃতজ্ঞতা…

কিছুদিন আগে আমার ওপর দিয়ে এত বড় বিপদ যাওয়ার পরেও যে ঠিকঠাক কাজ করতে পারছি, সেটাই অনেক। এত কিছুর পরেও যারা আমাকে নিয়ে এখনো কাজ করার চিন্তা করেন কিংবা কাজ করছেন সবার কাছে কৃতজ্ঞ। সবচেয়ে বেশি কৃতজ্ঞ আমার দর্শকের কাছে। যাদের সাপোর্ট না পেলে এতদূর আসা হতো না। তাদের কারণেই আরো বেশি কাজ করার উৎসাহ পাই।

নাটকের চলমান হালচাল…

সাম্প্রতিক সময়ে দেখা যায়, নাটকে গান ব্যবহার করা হচ্ছে। গল্পের প্রয়োজনে একটি নাটকে গান ব্যবহার করা যেতেই পারে। তবে গল্পের অভাবে খন্ড নাটকে গান জুড়ে দেয়ার বিষয়টি আমারও ভালো লাগে না। আবার অনেক সময় দেখা যায়, একজন অভিনেতা একটি চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেল, তাকে বারবার সেই চরিত্রের জন্যই ঢাকা হয়। এটা উচিত নয়। একজন অভিনয় শিল্পীকে দিয়ে বিভিন্ন সময়, বিভিন্ন চরিত্রে অভিনয় করাতে হবে।

আস/এসআইসু

Facebook Comments Box