কোম্পানীগঞ্জে অসহায় কৃষকের ধান কেটে দিলেন আ’লীগ নেতা শামীম

93

 

মো. সেলিম, নোয়াখালী:নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হতদরিদ্র কৃষক সুলতান মিয়া টাকার অভাবে তার পাকা ধান কাটতে পারছেন না। বিষয়টি নজরে আসে আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা ইস্কান্দার মির্জা শামীমের। তার পরপরই তিনি তার ব্যক্তিগত উদ্যোগে সুলতান মিয়ার ধান কেটে দেওয়ার ঘোষণা দেন।

সে আলোকেই আজ (২৩ এপ্রিল) সকাল ৯ টা থেকে অনানুষ্ঠানিক ভাবে ধান কাটার কার্যক্রম শুরু করেন। সুলতান মিয়া ছাড়াও একই ওয়ার্ডের শাহাব উদ্দিন নামের আরেকজন কৃষকের ১০০ শতাংশ জমিনের ধান কেটে দেওয়ার কথাও জানান তিনি।

এ সময় ইস্কান্দার মির্জা শামীম বলেন, আমি আমার সামর্থ্য অনুযায়ী কোম্পানীগঞ্জের অসহায় হতদরিদ্র কৃষকদের ধান কেটে দেওয়ার ঘোষণা করেছি, সে আলোকে আমাদের কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। ধান কাটার পাশাপাশি আমি অসহায় কৃষক সহ উপজেলার একদম অসহায় মানুষকে ত্রান সামগ্রী দিয়েও সহায়তা করে আসছি। পুরো রমজান মাসব্যাপী আমার এ কার্যক্রম চলমান থাকবে।

কোন অসহায় কৃষক যদি টাকার অভাবে ধান কাটতে না পারে, তাহলে আমাকে জানালে আমি নিজের অর্থায়নে তার ধান কেটে দেওয়ার ব্যবস্থা করবো।

তিনি আরো বলেন, সামর্থ্যবান মানুষেরা যদি নিজ উদ্যোগে গরীব কৃষকদের পাশে এসে দাড়ায় তাহলে আমাদের খাদ্যের কোনো সংকট থাকবেনা। কৃষকরাই আমাদের চালিকা শক্তি, আমরা যদি তাদের পাশে দাড়াই তাহলে তারা দেশের খাদ্য উৎপাদনে আরো বেশি উৎসাহি হবে। আমাদের আর কোন খাদ্য সংকট থাকবেনা।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সম্পাদক আল মামুন, চর এলাহী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ সাহাব উদ্দিন, চর এলাহী ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক আব্দুল মালেক, উপজেলা ছাত্রলীগ নেতা ওয়াসিম, চর এলাহী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সবুজ, সাধারণ সম্পাদক রোহান সহ অন্যান্ন নেতৃবৃন্দ।

Facebook Comments