কেমন হবে কঠিন সমীকরনে পরের ম্যাচ

মোহাম্মদ তারেক

প্রথম ম্যাচে দক্ষিন আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালের সপ্নটা অনেকটা সহজের দিকে আগালেও পরের ম্যাচে নিউজিল্যান্ডের সাথে খুব দুঃখ জনক হার। তৃতীয় ম্যাচটা আরো হতাশ করে দেয় টাইগার ভক্তদের। ৩য় ম্যাচে শ্রীলঙ্কার সাথে আগের ম্যাচের ভুলত্রুটি সংসোধন করে প্রস্তুত টাইগার বাহিনি কিন্তু সব আয়োজন নিমিশেই শেষ করে দিল তিন দিনের টানা বৃষ্টি, এমনকি, টসও দেওয়া হয়নি যার কারণে ১ পয়েন্ট করে ভাগ করে টাইগারদের বর্তমান পয়েন্ট ৩ (তিন)।

পরবর্তীতে নিজেদের ৪র্থ ম্যাচে ১৭ই জুন ক্যারাবিয়ান দের মুখামুখি হবে বাংলাদেশ টাইগাররা। এক ম্যাচ হার এবং পরবর্তী ম্যাচ ড্র হয়ে পয়েন্ট টেবিলে একটু নিচে থাকলেও অনেক আত্নবিশ্বাস নিয়ে মাঠে নামতে পারবে টিম টাইগার কারন বিশ্বকাপের আগেই ত্রিদেশীয় সিরিজে উন্ডিজদের টানা তিন ম্যাচে হারিয় চ্যাম্পিয়ন হয়েছিল মাশরাফি বাহিনি। সেই স্ট্রেটেজি নিয়ে গেইম প্লান হবে টাইগারদের। তবে কেমন প্লানিং ত্রিদেশীয় সিরিজের বাইরে থাকা ক্রিস গেইল,হিটমায়ার,আন্দ্রে রাসেল ও পুরানদের জন্য? বলতে গেলে নিজের সেরা ফর্ম নিয়ে দলে ফিরেছেন রাসেল। গেইলও জ্বলে উটতে পারে যেকোন সময়। উইকেটে দাড়াইলে শিমরন হিটামায়ারও অনেক ভয়ানক।

তারপরেও টাইগারদের সাহস যোগাতে পারে ত্রিদেশীয় সিরিজের টানা তিন জয়। বৃষ্টির আগমন না থাকলেই এখনো আশা রাখা যাবে সেমির। উন্ডিজ,আফগানিস্তান দের পাশাপাশি পাকিস্তান ভারত এবং অস্ট্রেলিয়ার মত বড় কোন দুই দলকে হারানো অবিশ্বাস্য কিছু নয়। ব্যাটিং লাইনের পাশাপাশি বোলিং সাইড টা একটু ভাল ব্যবহার করতে পারলেই কঠিন কিছু নয়। দেশের বাইরের মাঠে স্পিন বোলার নিচে একটু দুঃচিন্তা থাকলেও অনেক ভাল বোলিং করে যাচ্ছেন শাকিব,মোসাদ্দেক ও মিরাজরা। ফাস্ট বোলিং এ আসতে পেরে পরিবর্তন। হতে পারে রোবেলের আগমন। হতেও পারে কঠিন সমিকরণের সহস হিসাব। অনেক শুভ কামনা রইল।

আস/এসআইসু

Facebook Comments Box