কুষ্টিয়ায় গত দুইদিনে ২৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি : এ পর্যন্ত চিকিৎসা নিয়েছে ৫৮জন

মোঃ রাছেল রানা জেলা প্রতিনিধি কুষ্টিয়া

কুষ্টিয়া জেলাজুড়ে দিনে দিনে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গত দুই দিনে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত এ হাসপাতালে মোট ২৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। আর এ পর্যন্ত মোট এই হাসপাতালে ৫৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছে। কুষ্টিয়া ছাড়াও আশপাশের জেলা থেকে আসা এসব রোগী চিকিৎসা নিচ্ছে।

এত রোগীর সেবা দিতে গিয়ে ডাক্তার ও সেবীকারা রীতিমত হিমশিম খাচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রনে পৌরসভাসহ স্থানীয় প্রশাসনকে উদ্যোগী হওয়ার দাবী সংশ্লিষ্টদের।
কুষ্টিয়া ২৫০ শষ্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে গত ৭ জুলাই তারিখে প্রথম একজন রোগীর ডেঙ্গু সনাক্ত হয়। হাসপাতাল সূত্র জানিয়েছে, এর পর থেকে আজ পর্যন্ত মোট ৫৮ জন ডেঙ্গু রোগী এ হাসপাতালে চিকিৎসা নিয়েছে। এদের মধ্যে আজ দুপুর অবধি ২৩ জন রোগী ভর্তি রয়েছে। এদের মধ্যে কোমলমতি শিশু ও নারীসহ বিভিন্ন বয়সী রোগী রয়েছে। কুষ্টিয়া ছাড়াও আশপাশের জেলা থেকেও ডেঙ্গু আক্রান্তরা এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। ডাক্তার বলছেন, এখন যত সময় গড়াচ্ছে ততই কুষ্টিয়াঞ্চলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত দুই দিনে এই হাসপাতালে মোট ২৪ জন রোগী ভর্তি হয়েছে। হাসপাতালে জায়গা দেওয়া দায় হয়ে পড়েছে। তবে রোগীর চাপ বাড়ার সাথে সাথে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ডের ব্যবস্থা করা হয়েছে। চিকিৎসা সেবা দিতে দিন রাত কর্তৃব্যরত ডাক্তার ও সেবীকারা ব্যস্ত রয়েছে।

রোগীরা কিভাবে আক্রান্ত হয়, আক্রান্তের পর কষ্টের কথা বলে চিকিৎসা সেবা নিয়ে বিভিন্ন মত দিলেন। ডাক্তার নাসিমুলবারী বাপ্পী জানান, চিকিৎসা শেষে বাড়ী ফিরে যাওয়া ও বর্তমানে চিকিৎসাধীন রোগীর সবাই আশংকামুক্ত।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার, ডাক্তার তাপস কুমার সরকার বলেন, আগামীতে কুষ্টিয়ায় ডেঙ্গু ভয়াবহ রূপ নিতে পারে এ ধারনা করে প্রস্তুতি নিতে হবে। এ জন্য তিনি স্থানীয় সরকার, পৌরসভার কার্যক্রর উদ্যোগ গ্রহন করার দাবী তোলেন।

Facebook Comments