কলাপাড়া পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা

মো: পারভেজ,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া পৌরসভার কোন ধরনের নতুন কর বৃদ্ধি না করে ২০১৯-২০ অর্থবছরের জন্য ৩২ কোটি ৫৫ লাখ ৪৫ হাজার ২৭৪ টাকার উদ্বৃত্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার বেলা ১১টায় পৌর মিলনায়তনে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ বাজেট ঘোষনা করেন কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার।বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৪ কোটি ৩৩ লাখ ৬৭ হাজার টাকা, সরকারী বরাদ্দ আশা করা হয়েছে ২ কোটি টাকা, উপকূলীয় শহর ও পরিবেশগত অবকাঠামো প্রকল্প খাতে আশা করা হচ্ছে ১০ কোটি টাকা, গুরুত্বপূর্ন নগর অবকাঠামো প্রকল্পে আশা করা হচ্ছে ৫ কোটি টাকা, নগর উন্নয়ন কুয়েত প্রকল্পে আশা করা হচ্ছে ৭ কোটি টাকা, সর্ব মোট ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি ২লাখ ৫৫ হাজার টাকা।রাজস্ব খাতে সমাপনী স্থিতি রাখা হয়েছে ৩ কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৭০৪ টাকা।

এছাড়া২০১৮-১৯ অর্থ বছরের সংশোধিত বাজেট অনুমোদন করা হয়েছে ২০ কোটি ৫৫লাখ ৯৯ হাজার ৯১৩ টাকা। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি শামসুল আলম, হুমায়ুন কবির, সহ-সভাপতি জীবন কুমার মন্ডল, রিপোর্টার্স ক্লাব সভাপতি এসকে রঞ্জন, পৌর সভার সচিব মাসুম বিল্লাহ, সহকারী প্রকৌশলী মো: মিজানুর রহমান, হিসাব রক্ষক কার্ত্তিক চন্দ্র হাওলাদার, পৌর কাউন্সিলর বৃন্দসহ প্রিন্ট, অনলাইন নিউজ পোর্টাল ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

আস/এসআইসু

Facebook Comments