করোনা আক্রান্তে সংখ্যা বেড়ে যাওয়ায় লক্ষ্মীপুর জেলা ফের লকডাউন

52

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে স্বাস্থ্য্ বিধি না মেনে ঈদ কেনা কাটায় দোকান গুলোতে ভিড় বেড়ে যাওয়া ও করোনা আক্রান্তে এক জন মারা যাওয়াসহ নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় স্থানীয়দের দাবীর পেক্ষিতে পুনরায় লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। লক্ষ্মীপুরে প্রবেশ মুখের গুরুত্বপূর্ণ ৮ টি স্থানসহ উপজেলাগুলোর গুরুত্বপূর্ণ পয়েন্টে লকডাউন জোড়দার করে আনসার ব্যাটালিয়ন পয়েন্টে সার্বক্ষণিক চেক পোষ্টসহ বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সিভিল সার্জন বলছেন, লকডাউনকে লকডাউন মানা না হলে ততক্ষণ পর্যন্ত এ রোগের রোধ করা হয়ে খুবই কঠিন হবে।

তা না হলে অপেক্ষা করছে করোনা আকান্ত মহামারির। ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আক্রান্ত দুই করোনা সনাক্ত আসার পর লক্ষ্মীপুরে করোনা ভাইরাস আক্রানে আক্রান্তে মারা যায রামগঞ্জে ৫৫ বছরের এক বৃদ্ধ।এছাড়া সদর-২৮,রামগঞ্জ-২২, কমলনগর- ০৮, রামগতি- ১০, রায়পুর- ৩১ জনসহ গত কয়েকদিন ধরে লক্ষ্মীপুরে ৯৯ জন করোনায় আক্রান্ত হন। এর পর সতর্ক না হয়ে সাধারণ মানুষ স্বাস্থ্য বিধি না মেনে চলাফেরা ও ঈদের আগেই গায়ের সাথে গা লাগিয়ে কেনা কাটা করায় ১২ এপ্রিল পর আবার লকডাইন ঘোষনা করা হয় প্রশাসনের পক্ষ থেকে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত জেলার অভ্যন্তরে আন্তত  উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ হবে বলা হয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে পুনরায় লকডাইন করা হয়েছে।
আর ইতিমধ্যে লকডাইন আরো জোরদার করে জেলার প্রবেশ মুখের গুরুত্বপূর্ণ ০৮ (আট) টি স্থানে বিভিন্ন পয়েন্টে রাখা হয়েছে ৩২ জন ব্যাটালিয়ন আনসার সদস্যসহ আইনশৃঙ্কলা বাহিনী।
এছাড়া জোরদার করা হয়েছে লক্ষ্মীপুর- ভোলা,বরিশালসহ ২১ জেলার নৌ- যাতায়াত রুট।

Facebook Comments