কবিরহাটে অসহায় কৃষকের ধান কেটে দিলেন যুবলীগ ও ছাত্রলীগ

436

নোয়াখালী প্রতিনিধি: দেশের চলমান করোণা ভাইরাস সংকট মোকাবেলায় দেশ যখন লকডাউনে তখন কবিরহাট অঞ্চলে বরোধান তোলা নিয়ে হিমশিম খাচ্ছে কৃষক। এক দিকে শ্রমিক সংকট অন্যদিকে আর্থিক সংকটে ভুগছিলেন কৃষকরা এরই মধ্যে আবার বৃষ্টিতে দিশেহারা আর সেই মুহূর্তে তাদের পাশে দাঁড়ালো কবিরহাট পৌরসভার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা।

রবিবার (২৬এপ্রিল) সকাল ৮টা থেকে রোজা রেখে বৃষ্টিতে ভিঝে কবিরহাট পৌরসভার শাহাজীরহাটস্থ এক কৃষকের ৭০ শতক জমিনের ধান কেটে দিয়ে বাড়িতে পৌছে দেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হানের নির্দেশে নোয়াখালী জেলা ছাত্র লীগের সাবেক সহ সম্পাদক ও ঘোষবাগ কাদেরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবিএম রিয়াজ হোসেন বাদশা, ঘোষবাগ ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার সবুজের যৌথ উদ্যোগে আওয়ামী লীগ নেতা হাকীম  আলা উদ্দিন, যুবলীগ নেতা সালা উদ্দিন, ১নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ শাহীনসহ স্বেচ্ছায় ধান কাটা টিমের ২৫জন সদস্য আজ ৫দিন যাবত অসহায় কৃষকদের জমিতে ধান কাটতেছে। জমির ধান উঠা পর্যন্ত এভাবে কাজ চলমান থাকবে বলে জানান বাদশা ও সবুজ। তাই তাদের মতো সবাইকে এই মূহুর্তে কৃষক ভাইদের পাশে দাঁড়ানোর আহবান করেন তারা।

রফিক নামে এক কৃষক জানান এই ঝড় বৃষ্টির কারণে দেশের দূর্যোগময় মুহূর্তে ওনারা বিনাশ্রমে আমার ৭০ শতক জমিনের ধান কেটে দিচ্ছে এতে করে আমার অনেক উপকার হলো। তা না হলে এই মহুর্তে আমি ধান কেটে ঘরে তোলা সম্ভব হতনা। আমি দোয়া করি যাতে তারা এই ভাবে আমার মত অসহায়দের পাশে দাড়িয়ে সব সময় সেবা করতে পারে।

Facebook Comments