কক্সবাজারে বজ্রপাতে ভাই-বোনসহ নিহত ৩

আলোকিত সকাল ডেস্ক

কক্সবাজারের রামু ও উখিয়া উপজেলায় শরণার্থী ক্যাম্পে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন।

রোববার (১৯ মে) দুপুর সাড়ে ১২টার দিকে রামুর খুনিয়াপালং কালারপাড়া ও উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্প-৫ এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলো রামুর খুনিয়াপালং কালাপাড়ার মৌলভী নুরুল ইসলামের মেয়ে ফাতেমা বেগম (১৬), ছেলে মুহাম্মদ আকরাম (২) ও উখিয়ায় কুতুপালং শরণার্থী ক্যাম্প-৫-এর চাঁদ মিয়াছড়া এলাকার বাসিন্দা ও মৃত আবদুল করিমের ছেলে আবদুস শুক্কুর (৫৩)।

আহতরা হলেন মৌলভী নুরুল ইসলামের দুই স্ত্রী আম্বিয়া খাতুন (৪৭) ও মায়েদা বেগম (২৮), মেয়ে উম্মে তাহেদিয়া (৪)। উখিয়ায় আহতদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর বলেন, দুপুরে পরিবারের সবাই ঘরের বাইরে বসে কাজ করছিলেন। এ সময় হঠাৎ বজ্রসহ বৃষ্টিপাত শুরু হলে বজ্রপাতে ফাতেমা ও আকরাম ঘটনাস্থলেই মারা যায়। আর আহত হন তাদের মাসহ বাড়ির অন্য তিন সদস্য। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রশাসনিক অনুমতির পর মরদেহগুলো পরিবারের হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে একই সময়ে উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্প-৫ এর চাঁদ মিয়াছড়া খেলার মাঠ এলাকায় বজ্রপাতে মারা যান রোহিঙ্গা আবদুস শুক্কুর (৫৩)। এ সময় আরও দুজন রোহিঙ্গা শরণার্থী গুরুতর আহত হন।

উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম বলেন, নিহতের দাফন সম্পন্ন হয়েছে। আহতদের এনজিও পরিচালিত হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আস/এসআইসু

Facebook Comments