ওসি মোয়াজ্জেমকে রংপুরে বদলির প্রতিবাদে জুতা প্রদর্শন

আলোকিত সকাল ডেস্ক

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সোনাগাজী মডেল থানা পুলিশের ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্তের প্রতিবাদে ফুসে উঠেছে রংপুরের মানুষ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদ ছাড়াও রাজপথে জুতা মিছিল ও মানববন্ধন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার আন্দোলন নামে একটি সংগঠন।

শনিবার রংপুরের লালবাগ ও কারমাইকেল কলেজ গেট এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। এছাড়াও রবিবার নগরীতে বিক্ষোভের ডাক দিয়েছে অনেকে।

এসব সমাবেশ ও মানববন্ধন থেকে নুসরাত জাহান রাফির হত্যাকা-ের ঘটনায় দায়িত্বে অবহেলাকারী অভিযুক্ত ওসি মোয়াজ্জেম হোসেনের রংপুর রেঞ্জে বদলির আদেশ প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন বিক্ষুব্ধ ছাত্র নেতারা।

সংগঠনটির রংপুর বিভাগীয় কমিটির আহ্বায়ক রায়হান শরিফের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- সমন্বয়ক হানিফ খান সজীব, যুগ্ম আহ্বায়ক আলমগীর নয়ন, আলমগীর কবির, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রোকনুজ্জামান রবিউল, কারমাইকেল কলেজ জাতীয় ছাত্রসমাজের সদস্য সচিব আরিফ আলী প্রমুখ।

৪৮ ঘণ্টার মধ্যে ওসি মোয়াজ্জেমের রংপুর রেঞ্জে বদলির আদেশ প্রত্যাহার করা না হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রংপুর রেঞ্জ ডিআইজিসহ প্রশাসনকে স্মারকলিপি দেয়াসহ লাগাতার আন্দোলনের হুমকি দেন বক্তারা।
প্রতিবাদ সমাবেশে ওসি মোয়াজ্জেমকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করে জুতা ও স্যান্ডেল প্রদর্শন করেন শিক্ষার্থীরা।

রংপুর পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা বলেন, পুলিশ সদর দপ্তরের গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে ওসি মোয়াজ্জেমকে রংপুরে সংযুক্ত করা হয়। মোয়াজ্জেম হোসেন আপাতত বেতন-ভাতা ও পদ অনুযায়ী সুযোগ-সুবিধা পাবেন না। শুধু নিয়ম অনুযায়ী খোরাকি ভাতা পাবেন।

আস/এসআইসু

Facebook Comments