ওসি মোয়াজ্জেমকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

আলোকিত সকাল ডেস্ক

নুসরাত হত্যা মামলার আসামি ওসি মোয়াজ্জেমকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা হয়েছে। চার্জশিটেও তার নাম আছে। সুতরাং তার ছাড় পাওয়ার কোন সুযোগ নেই। আইন অনুযায়ী তিনি শাস্তি প্রাপ্ত হবেন।

আজ রোববার (১০ জুন) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

‘ওসি মোয়াজ্জেম কেন কেউই আইনের ঊর্ধ্বে নয়’ উল্লেখ করে এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নুসরাত হত্যায় জড়িত কেউই ছাড় পাবেন না। ওসি মোয়াজ্জেমও নয়। তার বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি চার্জশিটভুক্ত আসামি, অতএব তাকে বিচারের মুখোমুখি হতে হবে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ঈদে আইন-শৃঙ্খলা পরিস্থিতি এতটাই ভালো ছিলো যে, ঘরমুখো মানুষের স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরতে পেরেছেন। সারা দেশের বিনোদন কেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড় ছিলো। তারপরও কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। একদিকে রাস্তাঘাট ভালো ছিল এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সচেষ্ট থাকায় রাজধানীসহ সারাদেশে কোন মলম পার্টি বা অন্য কোনো দুষ্কৃতকারী মানুষকে হয়রানি করতে পারেনি।

বিমানের পাইলটের পাসপোর্ট ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি এ বিষয়ে নিজে ভুলে পাসপোর্ট রেখে গেছেন বলেছেন। এটা তার ঠিক হয়নি। আমরা গাফিলতির দায়ে ইতোমধ্যে একজন এসআইকে সাসপেন্ড করেছি। এ বিষয়ে একটি তদন্ত কমিটি করা হয়েছে, তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদন অনুযায়ী আমরা অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

তিনি বলেন, আপনারা জানেন আপনারা বা আমরা নিজেও যখন বিদেশে যাই তখন পাসপোর্ট শো করতে হয়। কিন্তু এখানে পাইলটের কাছে পাসপোর্ট কেন দেখা হলো না তা আমরা খতিয়ে দেখবো।

আস/এসআইসু

Facebook Comments Box