এতিমও অসহায়ের মাঝে ” সেই আমরা গ্রুপের” ঈদ সামগ্রী ও নতুন পোষাক বিতরন সুর্বণচরে

সুজন পাল সদর প্রতিনিধিঃ

“আত্ম মানবতার সেবায় “সেই আমরা গ্রুপ”এই স্লোগানকে সামনে রেখে গতবছরের ন্যায় এ বছরে ও গরীব, এতিম ও অসহায়ের সাথে ঈদের হাসি ভাগাভাগি করার লক্ষ্যে ‘সেই আমরা গ্রুপ’২য় বছরের মত নতুন পোষাক ও ঈদ সামগ্রী বিতরণ করেছে।

বৃহঃপ্রতিবার সকাল ১০টায় সুবর্ণচর উপজেলার চর বৈশাখী থানারহাট প্রাইমারী স্কুল মাঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে এই মহতি বিতরন কর্মসূচী আরম্ভ হয়।

সংগঠনের এ্যাডমিন আরেজ খান নীলের সভাপতিত্বে ও পরিচালক স্বপ্নীল ওমর ফারুকের সঞ্চালনায় প্রোগ্রাম শুরু হয়।

প্রায় দুই শতাধিক এতিম,দুঃস্থ, মাদ্রাসার ছাত্র ও অসহায়দের মাঝে সবার পছন্দ অনুযায়ী পাঞ্জাবী,শার্ট,প্যান্ট,শাড়ী,লুঙ্গী ও ঈদ সামগ্রী বিতরন করা হয়।একান্ত আলাপকালে আরেজ খান নীল আলোকিত সকালকে বলেন,সেই আমরা গ্রুপের সদস্যবৃন্দ প্রতিটি প্রতিষ্ঠান ও বাড়ী বাড়ী ঘুরে অসহায়দের তালিকা সংগ্রহ করে পরবর্তীতে এদেরকে বাজারে এনে তাদের পছন্দানুযায়ী যার যে ধরনের পোশাক পছন্দ হয়েছে সেই পোশাকটি ক্রয় করে পূর্বেই নাম ও নম্বর দিয়ে প্যাকেট করে রাখা হয়েছিল।যাতে প্রত্যেকে নিজের পছন্দের পোশাকটিই পরে ঈদের নামাজ পড়তে পারে।

যাদের অক্লান্ত পরিশ্রমে এই প্রোগ্রাম সফল হয়েছে তারা হলেন”সেই আমরা…গ্রুপের এডমিন প্যানেলঃ- আরেজ খান নীল, সম্রাট রায়,স্বপ্নীল মোঃওমর ফারুক, সহদেব রায়, ইসমাইল হোসেন শিশির, শোকরান,জাহিদ হাসান , আহমেদ শুভ,মিল্লাদ, এরশাদ, সাবিদসহ
এলাকার বহু সচেতন যুব সমাজ এই প্রোগ্রাম সফল করার জন্য পরিশ্রম করেছেন।

এডমিন ফারুকের উপস্থাপনায় প্রোগ্রাম শুরু হয় গ্রুপের পক্ষে বক্তব্য রাখেন, প্রধান এডমিন আরেজ খান নীল তিনি তার বক্তব্যে বলেন, আমাদের লক্ষ্য সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়ানো এবং তাদের সাথে ঈদের আনন্দটা ভাগাভাগি করা।আমাদেরকে যারা দেশ – বিদেশ থেকে আর্থিক সহযোগিতা ও পরামর্শ দিয়ে সাহায্য করেছেন সকলকে ধন্যবাদ জানাচ্ছি।শুভাকাংখী ও প্রবাসীদেরকে ভবিষ্যতে পাশে থাকার আহ্বান জানিয়ে বক্তব্য শেষ করেন।

বিতরণ অনুষ্ঠান শেষে উক্ত প্রোগ্রামে সহযোগিতা কারী দেশবিদেশের ও দেশবাসীর জন্য দোয়া করা হয়।

নতুন পোশাক ও ঈদ সামগ্রী বিতরনকালে উপস্থিত ছিলেন,বর্তমান ওয়ার্ড মেম্বার মিরাজ উদ্দিন মোক্তারের বড় ভাই এমরান হোসেন সবুজ, সাবেক মেম্বার মোস্তফা কামাল জুয়েল,এম্বিশ্বন স্কুলের অধ্যক্ষ মিরাজ উদ্দিন,মাষ্টার এমদাদ উল্লাহসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

এই সেচ্ছাসেবী সংগঠনের “সেই আমরা ব্লাড ফাউন্ডেশন” নামক একটি প্রজেক্ট রয়েছে।যে সমস্ত মানুষ হাসপাতালে রক্তের অভাবে প্রাণহানীর আশংকায় থাকে তাদের পাশে গিয়ে এই সংগঠনের সদস্যরা দাঁড়ায় এবং সেচ্ছায় রক্তদান করে মানবতার কল্যাণে কাজ করে।

আস/এসআইসু

Facebook Comments