উপমহাদেশের বৃহত্তর সমবায়ী বদরখালী বাজার দেখার কেউ নেই

মনসুর মহসিন, চকরিয়া, কক্সবাজার

উপমহাদেশের বৃহত্তম সমবায় সমিতি “বদরখালী সমবায় কৃৃষি ও উপনিবেশ সমিতি”। এই সমিতির আওতাভুক্ত বদরখালী বাজার। কক্সবাজার জেলায় চকরিয়া উপজেলার প্রাচীন ও বৃহত্তর বাজার এটি। প্রতি বছর এ বাজার থেকে কোটি টাকার খাজনা পায় সরকার। বলা বাহুল্য বর্তমানে এই বাজারের ইজারাদার হলেন, বদরখালী ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান। অত্যান্ত পরিতাপের বিষয় লক্ষাধিক মানুষের আনাগোনা সমৃদ্ধ এই বাজারটি বছরের বেশি ভাগ সময় অপরিস্কার ও দুর্গন্ধ যুক্ত হয়ে থাকে।

এ বিষয়ে এলাকার সচেতন লোকজন, জনপ্রতিনিধির কাছে গিয়েও কোন প্রতিকার না পাওয়ার অভিযোগ তোলেন। এমন একজন সচেতন এলাকাবাসী তার ফেসবুকে লিখেছেন এভাবে ” বাজার বদরখালীর, দেখার কেউ নেই!!! অপরিস্কার, অপরিচ্ছন্ন বদরখালী বাজারের জন চলাচল রাস্তা!! জনপ্রতিনিধিদের অবহিত করবো না। কারণ বললেও কোন হিল্লে (সমাধান) হবে বলে মনে হয়না।

সচেতন জনতার প্রতি দৃষ্টি আকর্ষণ করে শুধু একটা প্রশ্ন ছুড়ে দিতে চাই, এরুপ পরিস্থিতির জন্য কে বা কারা দায়ী বলে মনে করেন এগুলোর কি কোন সুরাহা হবে না? ”

এমন আরও অনেক লোকজনের অহরহ আবেদন আসে, তাই আজ ১৯ মে ২০১৯ তারিখে সরেজমিনে গিয়ে যা দেখি!!!

মনে হলো, এই সরকারের উন্নয়নের মহাসড়কে বদরখালীবাসী নাকে কাপড় / রুমাল দিয়ে গেলেও রেহাই পাবেনা।

প্রশাসনের নিকট এলাকাবাসীর আকুল আবেদন, অচিরেই জনবহুল এই বদরখালী বাজার কে পঁচা দুর্গন্ধ ও ময়লা আবর্জনা থেকে মুক্ত করা হয়।

আস/এসআইসু

Facebook Comments