ঈদ শেষে কর্মজীবীরা ফিরছেন ঢাকায়

আলোকিত সকাল ডেস্ক

ঢাকায় ফেরার তোড়জোড় শুরু হয়ে গেছে। সরকারি ও বেসরকারি চাকরিজীবীরা কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। তবে শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় এখনও রাজধানীতে কর্মব্যস্ততা শুরু হয়নি। রাস্তায় গাড়ির সংখ্যা যেমন কম, তেমনি কম মানুষের চলাফেরাও।

শুক্রবার (৭ জুন) সকাল থেকেই কমলাপুর রেলস্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনালে ঈদের ছুটি কাটিয়ে কর্মজীবী মানুষকে ফিরতে দেখা যায়। তবে ঢাকায় ফেরতযাত্রীদের সংখ্যা ছিল কম। তারা জানান, শেষ দিনে ফেরার ভোগান্তি কমাতে একদিন আগে রাজধানীতে আসছে।

ঈদের ছুটি শেষে কিছু মানুষ ঢাকায় আসলেও অনেককেই আবার ছুটি কাটাতে রাজধানী ছাড়ছেন।

রোববার (৯ জুন) থেকে কর্মমুখর হয়ে উঠবে রাজধানী। সরকারি অফিস আদালতে ছুটি শেষ হবে শনিবার (৮ জুন)। ফলে ঈদের ছুটি শেষে রোববার প্রথম কর্মদিবস।

সরকারি চাকুরে মোশাররফ হোসেন সকালে জামালপুর থেকে ট্রেনে ঢাকায় ফেরেন। তিনি জানান, রোববার থেকে অফিস আদালত খুলবে। এ কারণে শনিবার থেকে প্রচণ্ড ভিড় হবে। ভিড় এড়াতে পরিবার-পরিজন নিয়ে আজই ঢাকায় চলে এসেছি। তবে গ্রামে গেলে কোলাহলমুখর ঢাকায় আসতে ইচ্ছে করে না।

সায়েদাবাদ টার্মিনালের শ্যামলী কাউন্টারের ম্যানেজার আবুল কালাম বলেন, কাল শনিবার (৮ জুন) ছুটি শেষ হলে যাত্রীর চাপ বাড়বে।

গাবতলী টার্মিনালে বরকত ট্রাভেলস এর ম্যানেজার আশিকুর রহমান বলেন, উত্তরাঞ্চল থেকে শুক্রবার সকালে যাত্রীবোঝাই বাস ঢাকায় এসেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, দেশের বিভিন্ন অঞ্চল থেকে ঈদ শেষে ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ।

ঈদের ছুটির আগে ও পরে সাপ্তাহিক ছুটি মিলিয়ে এবার বেশ কয়েকদিন ছুটি পেয়েছিলেন চাকরিজীবীরা। স্বজনদের সঙ্গে ঈদ করতে সুবিধামতো সময়ে বাড়ির উদ্দেশে রওনা হয়েছিলেন ঘরমুখো মানুষ। দু’একদিন ছাড়া এবার তেমন একটা ভিড় বা বিড়ম্বনা হয়নি।

আস/এসআইসু

Facebook Comments Box