ঈদ আল ফিতরে আমিরাতে মল খোলা থাকবে ২৪ ঘন্টা,ছাড় দিবে ৯০% পর্যন্ত

এস রহমান সোহেল,আরব আমিরাত

আবুধাবেিত কয়কেটি ম? ২৪ ঘন্টা খোলা থাকবে এবং ঈদ আল ফতিররে সময় ৯০% ছাড় দেবে বলে জানাযায়।
সংযুক্ত আরব আমরিাত জুড়ে ভিজিটর ট্রাফিক সাধারণত ঈদের সময় ফুটে ওঠে যা খুচরা বিক্রেতাদের ফ্যাশন, হোমওয়্যার এবং ইলেক্ট্রনিক্স বিভাগের সামগ্রীর কেনাকাটাগুলো এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ দেয়।

বিশাল ভোক্তা প্রবাহে নগদ দেখানোর জন্য শপিং গন্তব্যগুলির মধ্যে রয়েেছ ইয়াস মল, ওয়ার্ল্ড ট্রেড সেন্টার এবং দালমা মলের মাল, যা ৫ ই জুন থেকে বিক্রির সময় খোলা থাকবে খুচরা বিক্রেতাদের বিভিন্ন পণ্যদ্রব্যের দাম হ্রাস করার প্রতশ্রিুতি দেয়। আল আইনে আল জিমি মল ২৪ ঘণ্টা খোলা থাকবে।

২৪ ঘণ্টার ঈদ মেগা বিক্রয় আবুধাবি সংস্কৃতি ও র্পযটন বিভাগের উদ্যোগের অংশ, যা সংযুক্ত আরব আমিরাতের রাজধানীকে একটি শপিং এবং র্পযটন গন্তব্য হিসেবে প্রচার করার চেষ্টা করছে।

ইয়াস মলরে পরর্দিশনকারী বাসিন্দান্দের এবং র্পযটকরা কেবল কিছু দরজার ব্যাগ এবং শপিংয়ে র্অথ সঞ্চয় করবেন না, তারা কর মুক্ত কেনাকাটাও উপভোগ করবে। মল কর্তৃপক্ষ বলেন, যারা কমপক্ষে ১ হাজার টাকা মূল্যের ক্রয় করবে, তারা মান-সংযোজন কর (ভ্যাট) ফেরত পাবে।
খুচরা বিক্রেতা ৯০% র্পযন্ত তাদের দাম কমিয়ে আনবে এবং জামাকাপড়, জুতা, ব্যাগ, জহরত, পারফউিম, হোমওয়্যার, টয়লেট, আনুষাঙ্গ্কি, ইলেকট্রনিক সামগ্রী এই আইটেমগুলোতে ছাড় দেওয়া হবে।

গবেষণায় দেখাযায় যে আমিরাতের ভোক্তাদের রমজান ও ঈদ ছুটির সময় আরো ব্যয় করতে হয়। সৌকামালের ২০১৬ সালের এক গবষেণায় ইউএইয়ের জরিপে প্রায় র্অধেক (৫১ শতাংশ) উত্তরদাতারা জরিপ করেছেন যে তারা রমজান মাসে স্বাভাবিকের চেয়ে তাদের পাম্পগুলি বেশি খোলা রেখেছে ৭৮ শতাংশ স্বীকার করেছে যে তারা মাসে বাজেটের চেয়ে বেশি পরিমানে শেষ হয়ে গেছে।

২৪ ঘণ্টার ঈদ মেগা বিক্রিতে অংশগ্রহণকারী মল আগামী ৫ জুন সকাল ১০ টা থেকে ১০ টা র্পযন্ত খোলা থাকবে। যে কোনও দোকানদার যারা কমপক্ষে ২০০দিরহাম এল্ডারস মল্রে কোনও হোটেলে ব্যয় করে তারা হাউস থিয়েটার সিস্টেম, জুয়েলারী,শপিং ভাউচার এবং আরও অনেক কিছুতে তাৎক্ষণিক পুরস্কার জয়ের সুযোগ পাবে। তারা মধ্যরাত থেকে বিজয়ী হওয়ার সম্ভাবনা দ্বিগুণ করবে।

দালমা মল একই র্মাকেট থেকে ২০০দিরহামের কেনাকাটা অথবা একই মলের অন্য কোন কেয়ারিফোর থেকে ৫০০ দিরহামের ক্রয় করলে দুটো ভাগ্যবান ক্রেতাদের কাছে দুটি নতুন ব্র্যান্ড নতুন নিসান প্যাট্রোল গাড়ি সরবরাহ করা হবে।

আস/এসআইসু

Facebook Comments