ঈদে ফিরছেন রত্না

আলোকিত সকাল ডেস্ক

২০০২ সালে ‘কেন ভালোবাসলাম’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান চিত্রনায়িকা রত্না। সেলিম আজম পরিচালিত এ সিনেমায় চিত্রনায়ক ফেরদৌসের বিপরীতে অভিনয় করে বেশ প্রশংসিত হন তিনি। এরপর কাজী হায়াৎ পরিচালিত ‘ইতিহাস’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে জনপ্রিয়তা অর্জন করেন। ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের এই জনপ্রিয় চিত্রনায়িকা আবার নতুন ছবি নিয়ে দর্শকদের মাঝে ফিরছেন।

সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘কাঁসার থালায় রুপালি চাঁদ’ নামের একটি ছবি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন রত্না। এটি পরিচালনা করেছেন অভিনেতা ও প্রযোজক ড্যানি সিডাক। তিনি গতকাল জানান, আগামী ঈদুল ফিতরে রত্না অভিনীত এ সিনেমাটি মুক্তি পাবে।

ছবিটি নিয়ে রত্না বলেন, অনেকদিন পর আমার অভিনীত কোনো ছবি রুপালি পর্দায় মুক্তি পেতে যাচ্ছে। এটি ভেবে ভালো লাগছে। এ ছবিতে আমার বিপরীতে অভিনয় করেছেন সাজিদ ইফতেখার। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে চিত্রনায়িকা মুনমুনকে। এতে গান থাকছে মোট তিনটি। আশা করি, ছবিটি দর্শকরা পছন্দ করবেন। উল্লেখ্য, রত্না অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘টাইম মেশিন’।

এছাড়া সত্যরঞ্জন রোমান পরিচালিত ‘পরান পাখি’ সিনেমায় পাখি চরিত্রে অভিনয় করেছেন তিনি। এ সিনেমার কিছু অংশের শুটিং এখনো বাকি আছে। পাশাপাশি তার অভিনীত ‘নষ্ট মুন্না’, ‘কঠিন লড়াই’, ‘অরুণ বরুণ কিরণমালা’ নামের ছবিগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে।

ক্যারিয়ারের এক যুগে রত্না অর্ধশত চলচ্চিত্রে অভিনয় করেছেন। ইতিমধ্যে তার অভিনীত ৪৮টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে।

আস/এসআইসু

Facebook Comments Box