ঈদে গার্মেন্ট শ্রমিকদের জন্য বিআরটিসি’র ৩০ বাস

আলোকিত সকাল ডেস্ক

আসন ঈদে সরকারি কর্মচারীদের ন্যায় এবার গার্মেন্ট শ্রমিকদের বাড়ি যেতে ৩০টি বিআরটিসি বাস বরাদ্দ দিয়েছে সরকার।এতে সরকার শ্রমিকদের উপর আরেক দফা আস্থা অর্জন করেছে।

সোমবার (৩ জুন) সকাল থেকে গাজীপুরের চৌরাস্তায় থেকে সরাসরি দেশের উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে শ্রমিকদের নিয়ে যাবে বাসগুলো। ওই দিন থেকে ঈদের আগের দিন পর্যন্ত বিভিন্ন গার্মেন্ট ছুটির পর এসব বাসে চাহিদা অনুযায়ী বিভিন্ন গন্তব্যে পৌঁছাতে পারবেন গার্মেন্টকর্মীরা।

এ বিষয়ে বিআরটিসি’র ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন ট্রাক) মো. মনিরুজ্জামান দৈনিক জাগরণকে বলেন, ‘ঈদের সময় গার্মেন্ট কারখানা ছুটি হওয়ার পর শ্রমিকরা পরিবহন সংকটের কারণে ঈদেও আনন্দ উপভোগ করতে হিমশিম খায়। বিষয়টি সরকার এবং বিআরটিসি আলোচনা করে গার্মেন্ট শ্রমিকদের বিষয়টি মাথায় নিয়ে তাদের জন্য আলাদা সেবা দেয়া হচ্ছে।

তিনি বলেন, এবছর ৩০টি বাস দিয়েছি গার্মেন্ট শ্রমিকদের জন্য। এগুলো আগামী ৩ জুন থেকে গাজীপুরের চৌরাস্তায় অবস্থান করবে। সেখান থেকে চাহিদা অনুযায়ী বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে।

এছাড়া ঈদে সাধারণ যাত্রীদের সার্ভিস দেয়ার জন্য বিআরটিসির বিভিন্ন ডিপোতে আরও ৫০টি বাস রিজার্ভ রাখা হয়েছে বলে বিআরটিসির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আস/এসআইসু

Facebook Comments