ঈদের নামাজ কোথায় পড়বেন মাশরাফিরা?

আলোকিত সকাল ডেস্ক

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ইংল্যান্ডেও কাল মঙ্গলবার পালিত হবে ঈদুল ফিতর। লন্ডনপ্রবাসী বাংলাদেশিদের মধ্যে চলে এসেছে ঈদের আমেজ। কিন্তু টেমস নদীর তীরের বাংলাদেশ দলের হোটেল পার্ক প্লাজা রিভারব্যাঙ্কে সেটা কোথায়!

লন্ডনে সবচেয়ে বড় ঈদের জামাত হয় আট হাজার মুসল্লি ধারণক্ষমতাসম্পন্ন ইস্ট লন্ডন মসজিদে। রিজেন্ট পার্ক সেন্ট্রাল মস্কেও হয় বিশাল ঈদ জামাত। তবে যারা খোলা ময়দানে নামাজ পড়তে চান, তাঁরা চলে যান মাইল অ্যান্ড স্টেডিয়াম বা ইলফোর্ডের পার্কে। এই চারটি বড় জায়গায় ঈদের নামাজ হলেও ঈদের আগের দিন, মানে আজ দুপুর পর্যন্তও বাংলাদেশ দল জানত না, কাল লন্ডনের কোথায় তারা ঈদুল ফিতরের নামাজ পড়বে।

কারণটা নিরাপত্তা। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে বাংলাদেশ দল থাকাকালীন বন্দুক হামলা হয়েছে একাধিক মসজিদে। নিহতের সংখ্যাও অনেক। এরপর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের নিরাপত্তা নিয়ে বাড়তি সতর্ক আইসিসি। বিশ্বকাপের বেলায় তা আরও বেশি হওয়াটাই স্বাভাবিক। লন্ডনে কোথায় বাংলাদেশ দলকে ঈদের নামাজ পড়তে নিয়ে যাওয়া হবে, নিরাপত্তার কথা মাথায় রেখেই সেটি যথাসম্ভব গোপন রাখছে আইসিসি ও স্থানীয় নিরাপত্তা সংস্থা। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ বলছিলেন, ‘আসলে আমরাও এখনো জানি না কোথায় ঈদের নামাজ পড়ব। আইসিসির নিরাপত্তার কড়াকড়ি আছে। তারা সম্ভবত এটা আগে থেকে জানাতে চায় না। আমরা জানতে চেয়েছি, কিন্তু নিরাপত্তা বিভাগ থেকে এখনো কিছু বলেনি।’

আস/এসআইসু

Facebook Comments Box