ইতালি গরিঝিয়া শাখা বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সজীব আহমেদ

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাৎ বাষির্কী এবং বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে ইতালি মনফালকোনে গরিঝিয়া শাখা বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মনফালকোনে শহরের অরাতরিও সানমিখিয়েলে একটি হল রোমে এই আয়োজন করা হয়।

এতে ইতালি মনফালকোনে গরিঝিয়া শাখার প্রধান আহবায়ক নুরুল আমিন খন্দকারের সভাপতিত্বে ও হামীম হুসাইনের পরিচালনায়,

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি বিএনপি মনফালকোনে গরিঝিয়ার শাখার বিএনপির নেতা রফিকুল ইসলাম মোস্তাক, আলোচনা সভায় বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাসনামলের উপর গুরুত্বারোপ করে স্মৃতিচারণমুলক আলোচনা করেন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান ও দেশনায়ক তারেক রহমানের মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার আবু সায়েম এবং ইতালি বিএনপির সম্মানিত সভাপতি হাজী আব্দুর রাজ্জাক।

এ ছাড়াও উক্ত ইফতার ও দোয়া মাহফিল উপস্থিত ছিলেন ইতালি বিএনপির মনফালকোনে গরিঝিয়া শাখার যুগ্ন আহবায়ক হুমায়ুন কবির, সদস্য আহবায়ক, এস এম কবির, জরিরুল ইসলাম (ময়না), আমিনুল ইসলাম বাচ্ছু সহ ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, জালাল উদ্দিন, মাইন উদ্দিন, মোঃ জামাল মিয়া,পরিদ মিয়া, শাহালম মিয়া, মোঃ মামুন মিয়া, এরশাদ উল্লাহ, মোঃ জহিরুল ইসলাম, মোঃ মিজানুর রহমান খান, আলআমিন খন্দকার, মিজান মিয়া, মোঃ নেয়ামত উল্লাহ, ডেলোয়ার হোসেন, জিল্লু মিয়া,সাহাদাত হুসেন, মোসা ইসলাম, এস এম ওসমান, নাসির লতিফ হাবিব মিয়া প্রমুখ।

রফিকুল ইসলাম মোস্তাক তার বক্তব্যে বলেনঃ বিএনপি ক্ষমতায় না থাকলেও বিএনপি’র ভালবাসা দেশের প্রতিটি মানুষের অন্তরে ধারন করা আছে।

মহান স্বাধীনতার ঘোষক, আধুনিক বাংলার রুপকার, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) একটি বাংলা গড়ার স্বপ্নবুকে ধারন করে জনগণের জন্য কাজ করেছেন সবসময়, তাই তার জনপ্রীয়তায় ধ্বংস করার জন্য অবৈধ সরকার ভোট জালিয়াতি করে ক্ষমতায় থেকে বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস করে বাকসাল কায়েমের জন্য সদা লিপ্ত বলে উল্লেখ করে বক্তব্যে বলেন নেতারা। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাৎ বাষির্কী এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে সকল নেতা কর্মিদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানানো হয় এ সময়, আলোচনা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি সহ পরিবারের সবার সুস্বাস্থ্য কামনা করে মিলাদ ও বিশেষ দোয়া পরিচালনা করা হয়। ইফতার ও দোয়া মাহফিলে ইতালি বিএনপি মনফালকোনে এর সর্বস্তরের নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

আস/এসআইসু

Facebook Comments Box