ইঁদুর দৌড়ের সমাপ্তি, লীগ শিরোপা সিটির

আলোকিত সকাল ডেস্ক

কোনো অঘটন নয়। ব্রাইটনকে উড়িয়ে দিয়েই টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লীগের শিরোপা ঘরে তুলল ম্যানচেস্টার সিটি। শিরোপা নির্ধারণী লীগ ম্যাচে সার্জিও আগুয়েরো, অ্যামেরিক লাপোর্তে, রিয়াদ মাহরেজ ও ইল্কায় গুন্দোগানের গোলে ৪-১ ব্যবধানে সিগালসদের হারিয়েছে সিটিজেনরা।

আজ রোববার (১২ মে) ব্রাইটনের ঘরের মাঠ ফলমার স্টেডিয়ামে নামার আগে সিটির সামনে সমীকরণ ছিল কোনোভাবেই পা হড়কানো চলবে না। তাহলেই শিরোপা চলে যাবে লিভারপুলের ঘরে। কিন্তু ম্যাচের ২৭ মিনিটে গ্লেন মারের গোলে পুঁচকে ব্রাইটন যখন এগিয়ে যায় তখন অনেকেই ধরে নিয়েছিল অঘটন ঘটতে চলেছে এবারের ইপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচে।

তবে তা আর হতে দেয়নি সিটির ফুটবলাররা। গোল হজমের মাত্র মিনিটখানেক পরেই আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর গোলে সমতায় ফেরে ম্যানচেস্টার শহরের ক্লাবটি। এর মিনিট দশেক পর ডিফেন্ডার লাপোর্তের গোলে ম্যাচে এগিয়েই যায় সিটিজেনরা।

স্বাগতিকদের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি। তবে প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ফুটবল খেলা থেকে বিরত থাকেনি পেপ গার্দিওলার শিষ্যরা। ফলস্বরূপ ৬৩ মিনিটে রিয়াদ মাহরেজ ও ৭২ মিনিটে গুন্দোগানের গোলে ব্রাইটনের ধরা ছোঁয়ার বাইরে চলে যায় সিটিজেনরা।

শেষতক ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ইতিহাসে চতুর্থ, শেষ ৮ বছরে দ্বিতীয় এবং ব্যাক টু ব্যাক শিরোপা জেতার আনন্দে মাতে ম্যানসিটি।

আস/এসআইসু

Facebook Comments