আ.লীগ নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে বান্দরবান রোয়াংছড়ি উপজেলায় পালিত হচ্ছে অর্ধদিবস হরতাল

তপন চক্রবর্তী, বান্দরবান জেলা প্রতিনিধিঃ

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আ.লীগ সভাপতি মংমং থোয়াই মারমা (৪৮) কে গুলি করে হত্যার প্রতিবাদে রোয়াংছড়ি উপজেলা আ.লীগের ডাকে অর্ধদিবস হরতাল চলছে। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত এই অর্ধদিবস হরতালের কর্মসূচি চলবে। হরতাল চলাকালীন সময়ে আ.লীগের নেতাকর্মীরা রোয়াংছড়ির বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে। এই সময় হরতালের কারণে সকাল থেকে বান্দরবান সদর হতে রোয়াংছড়ি উদ্যোশে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রোয়াংছড়ি বাজারে অবস্থিত সরকারী প্রতিষ্ঠান ও সব ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে রোয়াংছড়ি উপজেলায় গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বান্দরবানে ২নং তারাছা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মংমং থোয়াই মারমা (৪৮) কে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। সোমবার (২২জুলাই) দুপুর একটার দিকে সদর উপজেলার শামুকঝিড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রোয়াংছড়ি থেকে বান্দরবান সদরে মোটর সাইেকেল চালিয়ে বান্দরবান আসার পথে সদরের শামুকঝিড়ি এলাকায় সন্ত্রাসীরা তাকে ৫টি গুলি করে, এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত মংমং থোয়াই মারমা রোয়াংছড়ি উপজেলার তারাছা তালুকদারপাড়া মৃত মিক্যা জাই মারমার ছেলে।

আস/এসআইসু

Facebook Comments