আশা দেখিয়ে তামিমের বিদায়

66

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে ব্যাট করছে বাংলাদেশ।

উইকেটে থিতু হয়ে গিয়েছিলেন। খেলছিলেন স্বচ্ছন্দে। সম্ভাবনা জাগাচ্ছিলেন বড় কিছুর। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না তামিম ইকবাল। আউট হয়ে গেলেন ৪১ রানে।

এর আগে বাংলাদেশ ইনিংসের প্রথমেই দলীয় ১৮ রানে ওপেনার সাইফ হাসানের বিদায়ের পর উইকেটে আসেন নাজমুল হোসেন শান্ত। টেস্ট মেজাজ বজায় রেখে তামিম ইকবালের সঙ্গে সমান তালে ব্যাট চালাচ্ছেন শান্ত। সেই সঙ্গে দুজনের ব্যাট রান বাড়াতে থাকে বাংলাদেশের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫ ওভার শেষে স্বাগতিক বাংলাদেশের সংগ্রহ দুই উইকেটে ১০৬ রান। ক্রিজে শান্তকে সঙ্গ দিচ্ছেন মুমিনুল হক।

এর আগে ওপেন করতে নেমে দুটি চার হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন সাইফ হাসান (৮)। কিন্তু ভিক্টর নায়াউচির বলে উইকেটরক্ষক রেগিস চাকাভাকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি

এর আগে সকালে রাহীর দারুণ বোলিংয়ের সুবাদে সকাল সকাল জিম্বাবুয়েকে অলআউট করে দেয় বাংলাদেশ। গতকাল (শনিবার) তারা ৬ উইকেটে ২২৮ রান করে দিনের খেলা শেষ করেছিল।

আজ রবিবার তারা অলআউট হয়েছে ২৬৫ রান করে। অর্থাৎ, গতকালের রানের সাথে আজ ৩৭ রান যোগ করেছে তারা।

টাইগার পেসার আবু জায়েদ রাহি ৪টি ও স্পিনার নাঈম হাসান ৪টি করে উইকেট শিকার করেছেন। এছাড়া তাইজুল ইসলাম নিয়েছেন ২টি উইকেট।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশঃ প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), ব্রেন্ডন টেলর, টিমিসেন মারুমা, সিকান্দারা রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ডোনাল্ড তিরিপানো, চার্লটন টিসুমা, এইন্সলে এনডিলোভু ও ভিক্টর নায়াউচি।

Facebook Comments