আ’লীগের নেতারা কে কোথায় ঈদ করবেন

আলোকিত সকাল ডেস্ক

দীর্ঘ এক বছর পর সংযম আর আত্মশুদ্ধির উদ্দীপনা ও জীবনবোধে পবিত্রতার সৌরভ বিলাতে আমাদের মাঝে ফিরে আসে পবিত্র মাহে রমযান। দীর্ঘ এক মাসের সিয়াম সাধনা শেষে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর এখন সমাগত। আগামী ৪ জুন চাঁদ দেখা গেলে ৫ জুন মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর।

মা-বাবা, ভাই-বোন, ছেলে-মেয়েসহ আপনজনদের সাথে ঈদ করতে ইতোমধ্যেই রাজধানীর অধিকাংশ মানুষ ফিরছেন নিজ নিজ এলাকায়। আবার যারা ঢাকায় থাকবেন তারা পরিবার ও সমাজের বিভিন্ন ব্যক্তিদের সঙ্গে সময় কাটাবেন ঈদের দিন।

প্রতিবারের মত ক্ষমতাসীন দলের নেতা ও মন্ত্রীদের মধ্যে অনেকে নিজ এলাকায়, আবার অনেকে ঢাকায় ঈদ করবেন।

জানা যায়, প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা বিদেশে সফররত থাকায় আওয়ামী লীগের পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হবে তার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে। ঈদের দিন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের সঙ্গে সামঞ্জস্য রেখে এ ঈদের শুভেচ্ছা বিনিময় হবে।

প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা বিদেশ সফরে আছেন। সে কারণে দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে তার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সিদ্ধান্ত নিয়েছে দল।

দলীয় সূত্র জানায়, ঈদের দিন বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান শুরুর ১ ঘণ্টা পর ধানমন্ডিতে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সহ সিনিয়র নেতাদের উপস্থিতিতে এই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান শুরু হবে। এই আয়োজনে ঈদের দিন ঢাকায় অবস্থানরত দলের সিনিয়র নেতা ও দলীয় নেতাকর্মীসহ সব শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নোয়াখালীর কোম্পানীগঞ্জে গেছেন প্রতিবার ঈদ করলেও তিনি এবার ঢাকায় ঈদ করবেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এরও ঢাকায় ঈদ করার কথা রয়েছে। অন্যদিকে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ঢাকার বাহিরে ঈদ করবেন বলে জানা গেছে।

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক ঢাকায় ঈদ করবেন জানা গেছে। তবে শিক্ষা মন্ত্রী দীপু মণি নিজ এলাকা চাঁদপুরে ঈদ করবেন না ঢাকায় ঈদ করবেন এখন চূড়ান্ত হয়। তার ঢাকার বাহিরে ঈদ করার সম্ভাবনা রয়েছে। এদিকে রেলমন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন ঢাকায় ঈদ করবেন। গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমও ঢাকায় ঈদ করবেন। তবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী নিজ এলাকায় ঈদ করবেন বলে প্রাথমিক ভাবে জানা গেছে।

এছাড়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ঈদ করবেন জয়পুরহাট। আরেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন অপু শরীয়তপুরে ঈদ করবেন।

আস/এসআইসু

Facebook Comments Box