আলীকদমে অস্ত্র ও তাজা গ্রেনেড উদ্ধার

আলীকদম প্রতিনিধি

বান্দরবানের আলীকদম উপজেলায় গোয়েন্দা সংস্থার গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী অভিযান চালিয়ে অস্ত্র,গুলি ও তাজা গ্রেনেড উদ্ধার করেছে। গত বুধবার (০৮ মে) দিবাগত রাত আনুমানিক ১২ টা ৩০ মিনিটে আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সাইফ শামীম পিএসসির নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল আলীকদম জোনের নিয়ন্ত্রনাধীন কানামাঝি আর্মি ক্যাম্প হতে প্রায় ২০ কিলোমিটার দক্ষিন-পশ্চিমে বাঘের ঝিরির গহীন এলাকায় এ অভিযান পরিচালনা করে।

অভিযান চলাকালে একটি পাহাড়ি জুমঘর থেকে পরিত্যাক্ত বস্তার মধ্যে কম্বল পেঁচানো অবস্থায় একটি নাইন এমএম পিস্তলসহ ২ রাউন্ড গুলি উদ্ধার করে। পরে জুমঘরের মাটি এলোমেলো অবস্থায় দেখে সন্দেহ হওয়াতে জুম ঘরের মাটি খুড়ে আরো তিনটি তাঁজা গ্রেনেড উদ্ধার করা হয়। ঐসময় পাহাড়ে সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পাহাড়ি ঢাল বেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

এ সংক্রান্ত বিষয়ে আলীকদম সেনাজোন আয়োজিত এক প্রেস রিলিজে বলা হয়, পাহাড়ী সশস্ত্র দৃষ্কৃতকারীদের কর্মকান্ড, চাঁদাবাজি এবং অন্যান্য আইন শৃঙ্খলা ও শান্তি বিনষ্টকারী কর্মকান্ডকে সামরিক ও বেসামরিক প্রশাসনের সমন্বিত পদক্ষেপ গ্রহণের ফলে বর্তমানে অত্র জোনের আওতাধীন এলাকায় শান্তি শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে।

তবে কিছু কিছু আঞ্চলিক রাজনৈতিক দল এলাকায় অস্থিতিশীল পরিবেশ তৈরী করতে এবং তাদের আধিপত্য বিস্তার এর মাধ্যমে তাদের সশস্ত্র শক্তি বৃদ্ধি অব্যহত রেখেছে বলে আমাদের কাছে সংবাদ আছে। এলাকায় কোনো সন্ত্রাসী চক্র বা শান্তি সম্প্রীতি বিনষ্টকারীদের বিন্দু মাত্র ছাড় দেবে না সেনাবাহিনী। সন্ত্রাসীদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

আস/এসআইসু

Facebook Comments