আর্সেনালের বিপক্ষে গোল ও পেনাল্টি মিসে আলোচিত বেল

আলোকিত সকাল ডেস্ক

আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপে আর্সেনালের বিপক্ষে টাইব্রেকারে ৩-২ গোলের জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে জয়-পরাজয় ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন ওয়েলসের ফুটবলার গ্যারেথ বেল।

চলতি গ্রীষ্ম মৌসুমেই বেল তার বর্তমান ক্লাব রিয়াল মাদ্রিদ খুব দ্রুততম সময়ের মধ্যেই ছাড়তে চলেছেন জানিয়ে কয়েকদিন আগেই রীতিমতো বোমা ফাটিয়েছেন রিয়ালের কোচ জিনেদিন জিদান। আগের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-১ গোলে হেরে যাওয়া ম্যাচে বেলকে না খেলানো প্রসঙ্গে জিদান এমনও বলেছিলেন যে, বিদায়ের একদম কাছাকাছি থাকার কারণেই তাকে খেলানো হয়নি।

তাই আর্সেনালের বিপক্ষে ম্যাচেও গ্যারেথ বেলের খেলা নিয়ে অনিশ্চয়তা ছিলই। শেষ পর্যন্ত তিনি মাঠে নেমেছেন এবং তাকে নিয়ে চলতে থাকা আলোচনাকে আরও বেশি সরগরম করে ছেড়েছেন।

মঙ্গলবার (২৩ জুলাই) যুক্তরাষ্ট্রের ফেডেক্সফিল্ডে অনুষ্ঠিত ম্যাচের ৯ মিনিটে ডি বক্সের ভেতর ইচ্ছাকৃতভাবে হ্যান্ডবল করার কারণে দ্বিতীয় হলুদ কার্ড দেখে নাচো মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় রিয়াল। এ সময় রেফারির পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে আলেক্সজান্দ্রে লাকাজেত্তে গোল করে গানারদের লিড এনে দেন।

২৪ মিনিটে লাকাজেত্তের পাসে বল আদায় করে পেরি-এমরিক আউবামেয়াং ডান পায়ের কিকে লক্ষভেদ করলে আর্সেনাল ব্যবধান দ্বিগুণ করেন। এরপর ম্যাচের ৪০ মিনিটে লুকা মড্রিচকে বাজেভাবে ফাউল করায় গ্রিক ফুটবলার সক্রেটিস লাল কার্ড দেখলে আর্সেনালও দশজনের দল হয়ে পড়ে।

বিরতির পর ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে জিদানের শিষ্যরা। ৫৬ মিনিটে রিয়ালের হয়ে বাঁ পায়ের শটে এক গোল শোধ করে তাদের জন্য স্বস্তির কারণ হয়ে ওঠেন বিদায়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থাকা গ্যারেথ বেল। এর তিন মিনিট পর মার্সেলোর পাসে বল পেয়ে মার্কো অ্যাসেনসিও গোল করে বসলে রিয়াল সমতায় ফেরে।

নির্ধারিত সময়ের খেলা অমীমাংসিতভাবে শেষ হওয়ায় তা পেনাল্টি শ্যুট আউটে গড়ায়। আর সেখানেও আলোচিত চরিত্রের নাম গ্যারেথ বেল। শ্যুট আউটের প্রথম কিকে আর্সেনাল এগিয়ে গেলেও বেলের নেয়া কিক গানার গোলরক্ষক প্রতিহত করে বসলে রিয়াল সমর্থকদের কাছে বিদায় বেলায় বেল খলনায়কেই পরিণত হতে চলেছিলেন। তবে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে জিদানের দল মাঠ ছাড়ায় তা আর হয়নি।

আস/এসআইসু

Facebook Comments