আর্সেনালকে উড়িয়ে ইউরোপা লিগ চেলসির

আলোকিত সকাল ডেস্ক

দুপুর পেরোতেই ইংল্যান্ডে গড়াবে ক্রিকেট বিশ্বকাপ। স্বাগতিক ইংল্যান্ড ওদক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে। কিন্তু ইংল্যান্ডের ক্রীড়ামোদীরা মেতে আছেন ‘অল ইংলিশ’ ইউরোপের শ্রেষ্ঠতের প্রতিযোগিতায়। তাদের প্রথম চোখ ছিল বাকুতে। আজারবাইজাইন ও যুক্তরাষ্ট্রের মধ্যে রাজনৈতিক সংকট চলছে। এরই মধ্যে বাকুকে ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালকে হারাল চেলসি। তুলে নিল ৪-১ গোলের দুর্দান্ত এক জয়। পরলো শিরোপার মুকুট।

ব্লুজদের হয়ে ‘শেষটা’ শিরোপা দিয়ে শেষ করলেন বেলজিয়াম তারকা এডেন হ্যাজাড। শুধু শিরোপা দিয়ে নয়, শেষটায় দুর্দান্ত পারফর্মও করলেন তিনি। করলেন শেষের দুই গোল। প্রথমটি পেনাল্টি থেকে, পরেরটি জিরুদের পাস ধরে। নতুন মৌসুমের শুরুতে কোথায় যাচ্ছেন তা এখনও ঠিক হয়নি। তবে শেষটায় চ্যাম্পিয়ন হয়ে ব্লুজদের হয়ে নতুন এক সুখস্মৃতি রেখে যাচ্ছেন তিনি।

বাকুতে ম্যাচের পাঁচ গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে গোল শূন্য সমতা নিয়ে শেষ করে দু’দল। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৯ মিনিটে গোল করেন অলিভিয়ার জিরুদ। এরপর পেদ্রোর গোলে ৬০ মিনিটে ২-০ গোলের লিড নেয় সারির দল। পাঁচ মিনিট বাদেই পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-০ করে ফেলেন চেলসি ফরোয়ার্ড হ্যাজার্ড। শিরোপা মুটোয় চলে আসে তাদের। ৬৯ মিনিটে অবশ্য এক গোল শোধ দেয় গানাররা। তবে তা দলে স্বস্তি দেয়নি। কারণ ৭২ মিনিটে আবার হ্যাজাড গোল করেন। দলকে এগিয়ে নেন ৪-১ গোলে। ওই গোলেই চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে ব্লুজরা।

এই হারে আর্সেনালের আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্ন শেষ হয়ে গেলো। লিগে চেলসি তিনে থেকে শেষ করেছে। চ্যাম্পিয়ন লিগ তাই তাদের আগেই নিশ্চিত হয়েছে। ওদিকে আর্সেনাল লিগ মৌসুম শেষ করেছে পাঁচে থেকে। ইউরোপা লিগ জিতলে তাই তারা ইউরোপা লিগের শিরোপার সঙ্গে চ্যাম্পিয়নস লিগেও জায়গা পেতো। কিন্তু হলো না। ফুটবল প্রেমিদের চোখ এবার মাদ্রিদে। ওয়ান্ডা মেট্রোপলিটানোতে শনিবার রাতে মুখোমুখি হবে লিভারপুল ও টটেনহ্যাম। ওই ম্যাচ শেষ হলেই ইংলিশ ভক্তরা ক্রিকেট মন দিতে পারবেন!

আস/এসআইসু

Facebook Comments