আরভিন-মাসভাউরের ব্যাটে জিম্বাবুয়ের প্রতিরোধ

71

মিরপুরে সিরিজের একমাত্র টেস্টে ১ উইকেটে ৮০ রান নিয়ে প্রথম সেশনের খেলা শেষ করেছে জিম্বাবুয়ে। প্রিন্স মাসভাউর ৪৫ আর ক্রেইগ আরভিন ২৬ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বেশ ধীরেসুস্থে শুরু করে জিম্বাবুয়ে। বাংলাদেশের দুই পেসার আবু জায়েদ রাহী আর এবাদত হোসেন প্রথম ৪ ওভারই নেন মেডেন। পঞ্চম ওভারে ১ রান আসলেও সেটি ছিল ওয়াইড থেকে। ৫ ওভার শেষে জিম্বাবুয়ের রান ছিল বিনা উইকেটে মাত্র ১।

৮ম ওভারে দলীয় ৭ রানে জিম্বাবুয়ে শিবিরে প্রথমে হানা দেন আবু জায়েদ রাহি। নাঈমের ক্যাচ বানিয়ে ওপেনার কেভিন কাসুজাকে ফেরালেন মাত্র ২ রানে।

মিরপুরের স্পিন বান্ধব উইকেটের কথা মাথায় রেখে জিম্বাবুয়ের বিপক্ষে দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ। এক্ষেত্রে তাইজুল ইসলামের সঙ্গে একাদশে আছেন তরুণ স্পিনার নাঈম হাসান।

অপরদিকে পেস আক্রমণ সামলানোর দায়িত্বে আবু জায়েদ রাহীর সঙ্গে আছেন এবাদত হোসেন। এছাড়া তামিম ইকবালের সঙ্গী হিসেবে ওপেন করবেন সাইফ হাসান। মাহমুদউল্লাহ রিয়াদের জায়গায় দলে জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশঃ প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), ব্র্যান্ডন টেলর, টিমিসেন মারুমা, সিকান্দারা রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ডোনাল্ড তিরিপানো, চার্লটন টিসুমা, এইন্সলে এনডিলোভু ও ভিক্টর নায়াউচি।

Facebook Comments