আম্পায়ারের সমালোচনা করলেন ক্যারিবীয় কিংবদন্তী মাইকেল হোল্ডিং

আলোকিত সকাল ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৫ রানে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। দুই দলের লড়াই রোমাঞ্চ ছড়ালেও কলঙ্কিত হয়েছে বাজে আম্পায়ারিংয়ের কারণে। নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি ও শ্রীলঙ্কার রুচিরা পালিয়াগুরুগে এই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন। অপরদিকে, স্কাই টেলিভিশনে ধারাভাষ্যকার ছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ জয়ী ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং।

আম্পায়ারিং নিয়ে এক কথায় ক্যারিবীয় কিংবদন্তী জানিয়ে দিলেন ‘জঘন্য’ হয়েছে। আর তা না বলারও কারণ নেই। এক ম্যাচে এতোবার ভুল সিদ্ধান্ত দেখা যায় না। আবেদন করলে আউট দেওয়ার জন্য তৈরি ছিলেন আম্পায়াররা এমন মন্তব্য করেছেন উইন্ডিজ দলের কার্লোস ব্রাথওয়েট।

ক্রিস গেইল এই বাজে আম্পায়ারিংয়ের শিকার হয়েছেন। ম্যাচের তৃতীয় ওভারে দুইবার ভুল সিদ্ধান্ত দেন গ্যাফানি। প্রথমবার কট বেহাইন্ড ও পরের বার এলবিডব্লিউ, দুইবারই রিভিউ নিয়ে বাঁচতে হয় গেইলকে। পঞ্চম ওভারেও এলবিডব্লিউর আবেদনে সাড়া দেন গ্যাফানি। অথচ এর আগের বলটি ওভারস্টেপের কারণে নো বল ছিল। যা দুই আম্পায়ারের কেউ খেয়াল করেনি। আউট হওয়া বলটি স্বাভাবিকভাবে ফ্রি হিট হতো। ২১ রানে গেইলকেও প্যাভিলিয়নের পথ ধরতে হতো না। তবে নো বল না ডাকায় ফ্রি হিট তো হলোই না, উল্টো আউট হয়ে ক্যারিবীয় হার্ডহিটার ফিরে যান।

পরে জেসন হোল্ডারও দুইবার রিভিউ নিয়ে বেঁচে যান বাজে আম্পায়ারিংয়ের বিরুদ্ধে। তবে হোল্ডার একে আম্পায়ারের অনিচ্ছাকৃত ভুল বলে মন্তব্য করেছেন।

আস/এসআইসু

Facebook Comments Box