আমি সরি মা আই লাভ ইউ

জীবনের রঙ্গিন সপ্ন গুলোর মাঝে নিজেকে জড়াতে গিয়ে খকনো বুঝিনি তোমাকে মা।বন্ধুদের সাথে হাজারো কথা বলতে গিয়ে নিজেকে ব্যাস্ত রাখতাম। কিন্তু তোমার সাথে কথা বলার সময়টুকু পেতাম না মা,আমি সরি মা।ক্ষনিকের ভালবাসার পিছুনে ছুটে তার পচন্দের জিনিস টুকু দিতে ব্যাস্ত থাকতাম,কিন্তু কোন দিন জানতে চাইনি মা তোমার পচন্দটা কি, আমি সরি মা।জান মা সকাল বেলা কেউ আর গুম থেকে ডেকে দিয়ে বলে না ওঠ অনেক বেলা হয়ছে নাস্তা করবি, এত দেরিতে উঠলে বাত খাবি কবে।

কেউ আর ফোন করে বলে না কই তুই বাসায় আই খাবি,তোমার যত্ন গুলো অসহ্য লাগত মা। মানুষ হয়ে তোমার সাথে পুশুর মত আচরন করতাম মা,আমি সরি মা। জান মা একটা এক্সিডেন্টে হাতের চামরা পায়ে চুট লাগছিল প্রচন্ড ব্যাথা সহ্য হচ্ছিল না।কিন্তু তুমি থাকলে বলতে যা ডাক্তার দেখা ঔষদ নিয়ে আই,কিন্তু জান মা তোমার মত করে কেউ বলেনা কেউ বলেনা আমাকে দর টাকানে ঔষদ নিয়ে আই ভাল হয়ে যাবি।মা সত্যি তোমার মত করে কেউ ভাল বাসেনা।কিন্তু তোমার ভালবাসাটা কোনদিন বুঝতে পারলাম না মা, আমি সরি মা।

মা তোমার কি কখনো ভুলেও মনে পড়েনা তোমার এই রেখে যাওয়া অসহায় ছেলেটার কথা।মা তোমাকে হারিয়ে আমি যে একান্ত এতিম হয়ে গেছি তুমি যে সময় হারিয়ে গেছো পৃথিবীর বুক থেকে তা হল অসময়ে হারানো তোমাকে মা।যদি তোমার যাওয়ার সময় হতো তাহলে আমি মেনে নিতে পাড়তাম মা।

কিন্তু তুমি তো অসময় ছলে গেছো কি করে মেনে নিব মা।আমি তোমাকে অসময়ে হারিয়ে অনেকটা পৃথিবী নামক রঙ্গমঞ্চ টা হরিয়ে পেলেছি মা।

যেই পৃথিবীতে আর কোন ছায়া নেই যার আর কোন অস্তিত্ব নেয় একতায় তুমি বিহীন শুন্য আমি রাস্তায় পড়ে থাকা এক এতিম ছেলের মত মা।সত্যি মা তোমাকে অসময় হারিয়ে আমি একান্ত এতিম হয়ে গেছি।জান মা তোমার দেওয়া আমাকে সেই লাষ্ট কলটা আমর মোবাইলে রেকর্ড আছে আর আমি বার বার শুনি আর ভাবি তুমি আছো আমার আশে পাশে কিন্তু পায়না তোমাকে কোথাও পৃথিবীর বুকে চিরতরে হারিয়ে গেছো আমাকে রেখে।মা কই আছ কেমন আছ জানিনা তবুও বলছি অবুঝের মত তুমি যেখানে আছ সেখানে আমাকেও নিয়ে যাও মা।

জান মা তোমার ভালবাসা অবহেলিত করে আজ আমি নিঃস্ব কিছুই নেই আমার,আমাকে দেওয়া তোমার নির্শাত্ব ভালাবাসাটা কোনদিন বুঝতে পারিনি মা,আমি সরি মা।একবার পিরে এসো মা তোমার অবাধ্য ছেলে তোমার সব কথা শুনবে একবার পিরে এসো মা।অনেক অপরাদ করিছ মা তোমার সাথে তোমার কথা না শুনে তাই আজ তোমার দুইপা জড়িয়ে দরে বলতে চাই আমি সরি মা ক্ষমা করে দিও আমায়।

মা কোনদিন বলতে পারিনি আজ একটি বার বলতে চাই আমি সরি মা এন্ড আই লাভ ইউ।

মো:সুমন

আস/এসআইসু

Facebook Comments Box