আমি রান করলেই সবাই চাঙ্গা হবে!

আলোকিত সকাল ডেস্ক

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। ছন্নছাড়া বোলিং ও বাজে ফিল্ডিংয়ের পর টাইগার ব্যাটসম্যানরা চরমভাবে হতাশ করেছে।

যদিও দলগতভাবে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে এখনো আশাবাদী ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল। তবে ব্যাটসম্যানদের ঘুরে দাঁড়ানোর বিষয়ে তামিম যে মন্তব্য করেছেন, তা নিয়ে টাইগার সমর্থকদের মধ্যে বিভক্তি তৈরির অবকাশ থেকেই যায়।

ম্যাচ শেষে তামিম বলেন, অধিনায়ক হিসেবে আমি সামনে থেকে নেতৃত্ব দিতে পারিনি। আমার বিশ্বাস আমি রান করলে পরের ম্যাচগুলোতে সবাই আরও চাঙ্গা হয়ে উঠবে।

একটি দলের ওপেনিং ব্যাটসম্যান যিনি এখন আবার নেতৃত্বও দিচ্ছেন তার ব্যাটে রান আসাটা দলের বাকি ব্যাটসম্যানদের জন্য টনিক হিসেবে কাজ করাটা মোটেও অস্বাভাবিক নয়। এমনটি হলে বরং তা দলের জন্যই মঙ্গল।

তবে তামিম রান করলেই বাকিরা চাঙ্গা হবেন আর তিনি যেদিন রান করবেন না সেদিন বাকিরাও ব্যর্থ হবেন, এমনটি যদি ধারাবাহিকভাবে হতে থাকে, তাহলে অন্যান্য ব্যাটসম্যানদের পেশাদারিত্ব এবং মানসিকতার ঘাটতির বিষয়গুলো নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য।

লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচ নিয়ে মূল্যায়ন করতে গিয়ে টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক বলেন, বোলাররা মাঝে ভালো করতে পারেনি। তবে শেষদিকে ভালো করেছে, নয়তো শ্রীলঙ্কা ৩৫০-৩৬০ রান করতো। শেষ পর্যন্ত তাদেরকে ৩১০ এর আশেপাশে রাখার কৃতিত্বটা বোলারদের। ব্যাটসম্যানরা হতাশ করেছি।

নিজের পারফরম্যান্সে মোটেও সন্তুষ্ট হতে পারছেন না টাইগারদের ইতিহাসের সেরা এই ব্যাটসম্যান। বিশ্বকাপ থেকে হারিয়ে খোঁজা এই ক্রিকেটার বলেন, আমাকে বেশ লড়াই করতে হচ্ছে। আমাকে ভালো পারফরম্যান্স করতে হবে, সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে হবে।

সিরিজে ঘুরে দাঁড়ানোর বিষয়ে আত্মপ্রত্যয়ী টাইগার অধিনায়ক বলেন, আমাদের নিজেদের দলবদ্ধ হতে হবে। এখনও দুটি ম্যাচ বাকি রয়েছে। আশা করি, আমরা ভালো করতে পারবো। আমাদের ১৫ জনের দল। আমি তাদের নিয়ে অনেক সন্তুষ্ট। তাদের উপর বিশ্বাস রাখতে হবে। তাদের সামর্থ্য আছে, সবার দায়িত্ব নিয়ে খেলতে হবে। আমরা এখনো লড়াইয়ে আছি। পরের ম্যাচ থেকেই ঘুরে দাঁড়াতে চাই।

আস/এসআইসু

Facebook Comments