আমি পরিশ্রমী মানুষ

আলোকিত সকাল ডেস্ক

ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনেতা আবদুন নূর সজল। চলচ্চিত্রেও কাজ করেছেন তিনি। ঈদের ছুটি কাটিয়ে আবার কোরবানির ঈদের কাজে ব্যস্ত হয়ে পড়েছেন এই অভিনেতা। অভিনয় ও সমসাময়িক নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে…

বর্তমানে…

গেল ঈদুল ফিতরের অনেক নাটকে কাজ করা হয়েছে। যদিও কাজগুলো করতে অনেক কষ্ট করতে হয়েছে। কারণ, এবারের পুরো রমজানজুড়ে ছিল প্রচন্ড গরম। আবার তার পাশাপাশি রমজান রেখে শুটিং করাটা খুব কষ্ট করতে হয়েছিল। ঈদের ছুটি শেষ হতে না হতেই আবার কোরবানি ঈদের কাজ শুরু করব। তবে বাইরে প্রচন্ড গরম। জানি না কি যে হবে।

প্রথমবার ওয়েব সিরিজে…

মাসুদ হাসান উজ্জ্বলের একটি থ্রিলার গল্পে কাজটি করা হয়েছিল। আমার কো-আর্টিস্ট হিসেবে ছিলেন চিত্রনায়িকা পরীমনি। পরীমনি খুব মিষ্টি একটা মেয়ে। ওর সঙ্গে কথা বললেই মন ভালো হয়ে যায়। চমৎকার একজন অভিনেত্রী সে। তার সঙ্গে প্রথমবার ক্যামেরার সামনে কাজ করা হলো। সিনেমার মতো ওয়েব সিরিজটিতে সব ধরনের মসলা পাওয়া যাবে। আমার চরিত্রের নাম সুলতান। এখানে আমি একজন অ্যান্টি হিরো। পরীর চরিত্রের নাম টিনা। সুলতান টিনাকে ভালোবাসে আর।

বাস্তবতা…

আমি এখন যে সময় এসে দাঁড়িয়েছি, আমার চিন্তার জায়গাটা একদমই ভিন্ন। আমাকে জনপ্রিয় সব কাজ করতে হবে, বিষয়টা তেমন নেই। যে কাজটা আমাকে টানবে, আমি না থাকলেও বেঁচে থাকবে, সে ধরনের কাজ এখন আমায় টানে বেশি। এটাই জীবনের বাস্তবতা। আমরা চলার পথে ভুল এবং সঠিক দুটি বিষয় নিজেদের মতো চিন্তা করে নেই। তবে গত ১০ বছরে আমি কোনো ধারাবাহিক নাটকে অভিনয় করিনি। যখন যে কাজটা মনে হয়েছে করা উচিত, আমি সেই কাজটা করেছি। আমি বরাবরই বলেছি, আমি পরিশ্রমী মানুষ।

প্রতিযোগিতায়…

অবশ্যই এখন প্রতিযোগিতার সময়। তবে সেই প্রতিযোগিতা হলো ভালো কাজের। ভালো কাজের বিকল্প কিছু নেই। এই জন্য আমি সব সময় ভালো কিছু করার জন্য চেষ্টা করছি। এখন আর গতানুগতিক চরিত্রে আমি নেই। ভিন্ন লুকে দর্শকের সামনে আসার চেষ্টা করি। আমি সব সময় চাই দর্শক আমাদের দেশীয় নাটক দেখুক। কিন্তু আমরা যদি দর্শকদের দেখার মতো কিছু দিতে না পারি, তাহলে সেটি আমাদের ব্যর্থতা।

অভিনয় জীবনে প্রাপ্তি…

নিজেকে মেধাবী নয়, বরং পরিশ্রমী মানুষ হিসেবে ভাবি। জীবনে পরিশ্রম ছাড়া সফলতার বিকল্প কিছু নেই। আমি তো আলোচনায় থাকা কিংবা না থাকার কথা ভেবে কোনো কাজ করি না। আমি ইন্ডাস্ট্রিতে আছি ২০ বছর হলো। দর্শকদের ভালোবাসাই আমার জীবনের বড় প্রাপ্তি।

আস/এসআইসু

Facebook Comments Box