আমিরাতে বৃহত্তর চট্রগ্রাম জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও ইফতার মাহফিল

এস রহমান সোহেল, আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ’র স্থানীয় আল মদিনা হোটেলের হল রুমে ১লা জুন শনিবার বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী ও সাবেক তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগ ও কারামুক্তির জন্য এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম বিএমডব্লিউ শিল্পনগরী শাখা কর্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি সাবেক ছাত্রনেতা আনসারুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সুমন ও মাহফুজের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক আরব আমিরাত বিএনপি’র সাবেক আহ্বায়ক বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক আলহাজ্ব শরফত আলী সাহেব। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ গণশিক্ষাবিষয়ক সম্পাদক বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব এস এম মোদাচ্ছের শাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা শারজা ফোরামের সিনিয়র যুগ্ম সম্পাদক জাকারিয়া রাশেদ। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন যথাক্রমে যুগ্ন সম্পাদক খোরশেদ আলম, যুগ্ন সম্পাদক ফয়সাল। কমিউনিটি নেতা নুরুল আবচার,বিএনপি নেতা মাওলানা মিম নাছির,রোলা শাখার সভাপতি নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইমরান, সহ-সাংগঠনিক সম্পাদক রুবেল।

বক্তব্য রাখেন জাসিম উদ্দিন,সরতি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আব্বাস,ছাত্রনেতা তারেক জাহেদ,রুবেল,হেলাল,হামিদ, আরমান প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবদলের সদস্য এম,আব্দুল্লাহ। টেলি কনফারেন্স এ বক্তব্য রাখেন শারজাহ শাখার (ভারপ্রাপ্ত) সভাপতি নাছির উদ্দিন। অনুষ্ঠানে বক্তারা বলেন হতাশা নয় তীব্র ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমে আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্তি করা হবে ইনশাআল্লাহ। বক্তারা তীব্র নিন্দা জানিয়ে বলেন বর্তমান অবৈধ সরকার ভোট চুরির মাধ্যমে আগত সরকার জিয়া অরফানেজ ট্রাস্টের যে ২ কোটি টাকার মামলায় খালেদা জিয়াকে কারান্তরীণ করে রেখেছেন অথচ সেই দুই কোটি টাকা বর্তমানে সাত কোটি টাকা হয়ে ব্যাংকে জমা আছে, তারা বলেন বর্তমান সরকারের আমলে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি লোপাট হচ্ছে যে দেশে আদালত বলে বাংলাদেশে পুকুর চুরি হচ্ছে সেই দেশে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ২ কোটি টাকার মামলায় সাবেক তিনবারের প্রধানমন্ত্রী কে কারা অন্তরীণ রাখা নিছক প্রহসন ছাড়া আর কিছুই নয়।

যা সম্প্রতি শেখ হাসিনার লন্ডন সফরে ফাস হওয়া বক্তব্যে পরিষ্কার হয়েছে। সভাপতি আনোয়ারুল ইসলাম তার বক্তব্যে বলেন ১৯৮১ সালে কিছু বিপথগামী সেনা সদস্য স্বৈরাচার এরশাদের প্ররোচনায় জিয়াউর রহমান নামক দেশ গড়ার কারিগরটা কে হত্যা করে বাংলাদেশকে ১০০ বছরের জন্য পিছিয়ে দিয়েছেন। সার্ক গঠন করা বিদেশে কর্মসংস্থানের সন্ধান সহ নানা বিধ পরিকল্পনার মাধ্যমে যিনি বাংলাদেশকে দ্রুতগতিতে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন এই দেশদ্রোহীদের কালো থাবায় বাংলাদেশের চলমান প্রক্রিয়ায় বিশাল প্রতিবন্ধকতা ঘটে।

পরিশেষে বিশেষ দোয়া ও মোনাজাতের মাধ্যমে মরহুম শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও অসুস্থ বেগম খালেদা জিয়া সহ সমগ্র মুসলিম উম্মার জন্য দোয়া করা হয়।

আস/এসআইসু

Facebook Comments Box