আমিরাতে বাংলাদেশ সমিতি শারজাহ’র কার্যালয় উদ্বোধন

এস রহমান সোহেল, আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ গুবাইবা এলাকায় ২৮মে মঙ্গলবার বাংলাদেশ সমিতি শারজাহ’র নতুন ভবন উদ্বোধন করা হয়। উদ্বোধন কালে বক্তারা বলেছেন লাল সুবজের পতাকাকে আমিরাতের বুকে সমুজ্জল করাই সমিতির লক্ষ। এই সমিতির মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের কল্যান ও বাংলাদেশের সংস্কৃতি এবং ইতিহাস তুলে ধরে আমিরাতের বুকে বাংলাদেশকে একটি মর্যাদাবান রাস্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করা আমাদের লক্ষ্য।

বক্তারা আরও বলেন বাংলাদেশ সমিতির সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্মৃতি জড়িত রয়েছে। কেননা তার ইচ্ছার ফসল ও আমিরাতের প্রতিষ্ঠাতা শেখ জায়েদ বিন আল নাহিয়ানের আন্তরিক উদারতার ফসল আজকের বাংলাদেশ সমিতি। তাই আমরা মনে করি যতো দিন আমিরাত ও বাংলাদেশ পৃথিবীর মানচিত্রে থাকবে ততোদিন বন্ধুত্বের বন্ধন হিসেবে বাংলাদেশ সমিতি শারজাহ মাথা উচু করে দাড়িয়ে থাকবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনসুলেট ?দুবাই এর কনসাল জেনারেল মো:ইকবাল হোসাইন খান।

বাংলাদেশ সমিতির নির্বাচিত সভাপতি এম এ বাশার এর সভাপতিত্বে সাধারন সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি আবুধাবির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, সাধারন সম্পাদক আব্দুস ছালাম তালুকদার,সাংগঠনিক সম্পাদক নাসির তালুকদার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী,শাহাদাত হোসেন,অর্থ সম্পাদক আবুল কালাম,যুগ্ন সম্পাদক প্রকৌশলী করিমুল হক, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, সাংস্কৃতিক সম্পাদক প্রকৌশলী জাহাঙ্গির আলম রুপু, সহ- সাংগঠনিক সম্পাদক আবুল বাসার, প্রচার সম্পাদক ইমাম হোসেন জাহিদ পারভেজ, মো: মাহাবুবুর রহমান, মো: মামুন ও মো: হোসেন।

অনুষ্ঠান শুরুতে দুই দেশ ও সংগঠনের জাতীয় পতাকা উত্তোলন এবং ফিতা কেটে নতুন ভবনের উদ্বোধন করা হয়। পরে ইফতার মাহফিল ও দোয়া মোনাজাতে সকলে অংশগ্রহন করে এ সময় দুই দেশের জাতির পিতার আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

আস/এসআইসু

Facebook Comments