আমার দ্বিতীয় ইনিংস যানজট মুক্ত করা

আলোকিত সকাল ডেস্ক

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমার প্রথম ইনিংস শেষ। যানজট মুক্ত করাই হবে আমার দ্বিতীয় ইনিংস। এবারের ঈদযাত্রা অন্য যে কোন সময়ের চেয়ে স্বস্তিদায়ক হবে। যথা সময়ে আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

রোববার (১৯ মে) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সড়কের উন্নয়ন এবং ঈদ যাত্রা স্বস্তিদায়ক করার বিষয়ে বৈঠকের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিঙ্গাপুরে দীর্ঘ চিকিৎসা শেষে গত ১৫ মে দেশে ফিরে আসেন। দেশে এসেই তিনি কর্মব্যস্ত হয়ে পড়েন। তবে আজই প্রথম সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ে আসেন। তিনি আল্লাহ তালার অশেষ রহমতে নতুন জীবন পেয়েছেন উল্লেখ করে প্রধানমন্ত্রীর আন্তরিকতার জন্য এবং দেশবাসীর জন্য কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, ২ মাস ১২ দিন আগে আমি এই কক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছিলাম। এরপর আমার দীর্ঘ অনুপস্থিত। পৃথিবীতে অনুপস্থিত হতে চলেছিলাম।

ওবায়দুল কাদের বলেন, যানজট নিরসনই এখন আমাদের মূল চ্যালেঞ্জ। আমার প্রথম ইনিংস শেষ হয়েছে। যানজট মুক্ত করাই হবে আমার দ্বিতীয় ইনিংস। এবারের ঈদযাত্রা অন্য যে কোন সময়ের চেয়ে স্বস্তিদায়ক হবে। সড়ক আগের চেয়ে অনেক ভালো আছে। তাছাড়া শিগগিরই দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতি সেতু চালু হবে। প্রধানমন্ত্রী এই সেতু দুটি উদ্বোধন করবেন।

সেতুমন্ত্রী বলেন, আমার মানষিকভাবে সুস্থ হলে শারীরিক ভাবে ততটা সুস্থ নই। শারীরিকভাবে সুস্থ হতে দেড় থেকে দু’মাস সময় লাগবে। প্রতি দু’মাস পর পর আমাকে চেকআপ করতে বলা হয়েছে।

‘কবে নাগাদ আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে’ এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ৩ বছর পর পর কাউন্সিল অনুষ্ঠিত হয়ে থাকে। এবারও এর ব্যত্যয় হবে না। যথা সময়ে কাউন্সিল অনুষ্ঠিত হবে।

আস/এসআইসু

Facebook Comments