আবারও মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিল

আলোকিত সকাল ডেস্ক

আবারও মুখোমুখি হচ্ছে ফুটবলের দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল ও দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বী প্রতিবেশি দুটি দেশের ফুটবল লড়াই দেখতে বিশ্বজুড়ে অপেক্ষা করে থাকেন ফুটবলপ্রেমীরা।

কোপা আমেরিকা শেষ হতে না হতেই আবারও ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল মহাযুদ্ধ অনুষ্ঠিত হওয়ার খবর মিলল।

আর্জেন্টিনা বনাম ব্রাজিলের মধ্যকার সর্বশেষ প্রীতি ম্যাচে ১-০ গোলে জিতেছিল ব্রাজিল। ম্যাচের একেবারে শেষ মুহূর্তের গোলে জিতেছিল সেবার। অবশ্য সেই ম্যাচে ছিলেন না বিশ্বখ্যাত আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার লিওনেল মেসি।

এরপর এই দুই দল কিছুদিন আগে আরেকবার মুখোমুখি হয়েছিল। ম্যাচটি ছিল সদ্য সমাপ্ত কোপা আমেরিকার সেমিফাইনাল। সেই ম্যাচটিও ব্রাজিল জিতেছিল ২-০ গোলে।

এই ম্যাচে ব্রাজিলের কাছে হারের পর আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা অধিনায়ক মেসি বেশ কিছু অভিযোগ করেছিল। একই সাথে ম্যাচের পর আর্জেন্টিনার সাবেক অনেক তারকা মেসিকে সমর্থন করেছিলেন।

এবার ফের এই দুই ফুটবল জায়ান্ট মুখোমুখি হতে যাচ্ছে। তবে কোন প্রতিযোগিতামূলক ম্যাচে নয়। এই দুটি দল মুখোমুখি হতে যাচ্ছে প্রীতি ম্যাচে।

জানা গেছে, সবকিছু ঠিকঠাক থাকলে এ বছরের আগামী ১৪ নভেম্বর ব্রাজিল ও আর্জেন্টিনা একে অন্যের মুখোমুখি হবে। আর ম্যাচটি অনুষ্ঠিত হবে সৌদি আরবের মাটিতে। এমনটাই জানা যায়।

কোন অঘটন না ঘটলে সেই ম্যাচে আরেকবার মেসি ও নেইমারের দৈরথও দেখা হয়ে যাবে। আর তাই ম্যাচটি উপভোগ করতে ফুটবলপ্রেমীদের সূদীর্ঘ অপেক্ষার প্রহর গুনতে হবে।

আস/এসআইসু

Facebook Comments