আবর্জনায় পরিপূর্ণ আলীকদম বাজারের অলিগলি,ক্রেতা-বিক্রেতার দূর্ভোগ চরমে

হিল্লোল দত্ত,আলীকদম প্রতিনিধি

বান্দরবান জেলা পরিষদের বাজার ফান্ড সংস্থার অধীন আলীকদম বাজারটি অভিভাবকশূন্য হয়ে পড়েছে। বাজারের সবজায়গায় ময়লা আবর্জনায় পরিপূর্ণ হয়ে দূর্গন্ধ ছড়ানোর কারনে ক্রেতা বিক্রেতাদের দূর্ভোগ বেড়েছে।

সরেজমিন দেখা গেছে, গত ঈদুল ফিতরের এক সপ্তাহ পূর্ব হতে এ পর্যন্ত বাজারের ময়লা আবর্জনা পরিস্কার করা হয়নি। ফলে সাম্প্রতিক বৃষ্টিতে ময়লা পঁচে দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে ক্রেতা-বিক্রেতাদের দুর্ভোগের অন্ত নেই।এ সময় দেখা যায় রাস্তার উপর ছড়িয়ে ছিটিয়ে আছে ময়লা আবর্জনা। বাজারে আসা লোকজনের হাটাচলার জন্য একফুট জায়গা পর্যন্ত রাস্তা নেই ময়লার কারনে।

প্লট মালিক ও দোকানদারদের অভিযোগ অভিভাবকের উদাসীনতার ফলে বছরের অধিকাংশ সময় বাজারের অলিগলি অপরিস্কার থাকে। মাত্র একজন সুইপার দিয়ে বাজারটি পরিস্কার রাখা যাচ্ছে না।

অনুসন্ধানে জানা গেছে, আলীকদম বাজারটি বান্দরবান বাজার ফান্ড সংস্থার অধীন ১ নম্বর গ্রেডের বাজার। উপজেলা সদরের ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র এটি।

আলীকদম বাজারের প্লট কয়েকজন প্লট মালিক ও কয়েকজন ব্যবসায়ী দীর্ঘদিন ধরে বাজারের অলিগলিতে ময়লা-আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে থাকার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, বাজারের এসব বিষয় দেখার সময় নেই অভিভাবকদের। তাই আপনারা একটু এই বিষয়টা জনসম্মুখে তুলে ধরুন পত্রিকার মাধ্যমে।

আলীকদম বাজারের বড় ব্যবসায়ী ও সাবেক সভাপতি মোঃ সাহাব উদ্দিন বলেন, বাজারে একজনমাত্র সুইপার আছেন। তিনি অসুস্থ। বাজারের পরিস্কার-পরিচ্ছন্নতা দেখার মূল দায়িত্ব বাজার চৌধুরীর। সাবেক কমিটির সময় কালে বাজার চৌধুরীর খামখেয়ালী পনার কারনে আমরা সবার কাছ থেকে টাকা সংগ্রহ করে বাজার পরিস্কার পরিছন্ন করে রাখতাম।

এসব বিষয়ে জানতে চাইলে বাজার চৌধুরী বলেন, আমাদের বাজারের জন্য তিনজনের জায়গায় মাত্র একজন সুইপার আছে। সুইপারের জন্য এ পর্যন্ত ৫/৬ বার দরখাস্ত করেছি। সুইপার দিবে দিবে বলে কিন্তু কোনো খবর নাই।

আস/এসআইসু

Facebook Comments Box