আফগানদের উড়িয়ে দিয়ে শুরু অজিদের বিশ্বকাপ যাত্রা

আলোকিত সকাল ডেস্ক

বিশ্বকাপ শুরুর আগে খেলা দুটি প্রস্তুতি ম্যাচে জয় তুলে নিয়ে বেশ ফুরফুরে মেজাজে থেকেই বিশ্বকাপের মূলমঞ্চে পা রাখে অস্ট্রেলিয়া। এদিকে জয়ের সেই ধারা অব্যাহত রাখল অজিরা। আজ শনিবার (০২ জুন) নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ ধরে রাখার মিশন শুরু করলো তারা।

ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে টসে হেরে শুরুতে ফিল্ডিং করা অস্ট্রেলিয়া আফগানিস্তানকে মাত্র ২০৭ রানের মধ্যে অলআউট করে দেয়ায় বেশ হেসে-খেলেই সেই লক্ষ্যে পৌঁছে যায় পাঁচবারের বিশ্বচ্যাপিয়নরা।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা হয় দারুণ। অধিনায়ক ও দলের ওপেনার অ্যারন ফিঞ্চ ডেভিড ওয়ার্নারকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে তুলে ফেলেন ৯৬ রান। ওয়ার্নার প্রায় ১ বছর পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামায় বেশ ঠাণ্ডা মাথায় ব্যাটিং করতে থাকেন। তবে উইকেটের অপরপ্রান্তে ঝড় তোলেন ফিঞ্চ। তাই মাত্র ৪০ বলেই ফিফটির দেখা পেয়ে যান ফিঞ্চ।

এদিকে ঝড়ো গতিতে রান তুলতে গিয়ে সবার আগে বিদায় নেন সেই ফিঞ্চই। ৪৯ বলে ৬৬ রান করে আফগান অধিনায়ক গুলবাদিন নাইবের বলে মুজীবের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তবে শম্বুক ব্যাটিং করে অস্ট্রেলিয়াকে জয়ের পথেই রাখেন বাঁহাতি ওপেনার ওয়ার্নার।

এরমধ্যে উসমান খাজা উইকেটে নেমে মাত্র ১৫ রান করে রশিদ খানের শিকারে পরিণত হওয়ার পর দ্রুত বিদায় নেন দলের ব্যাটিং স্তম্ভ স্টিভ স্মিথও। ১৮ রান করা স্মিথকে সাজঘরে ফেরান মুজীব উর রহমান।

শেষতক, ওয়ানডে ক্রিকেটে ১৮তম ফিফটি তুলে নেয়া ওয়ার্নার দলের উপর আর কোনো বিপদ আসতে দেননি। ৮৯ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছাড়েন এই হার্ড-হিটার ব্যাটসম্যান।

আস/এসআইসু

Facebook Comments Box