আনোয়ারায় সড়ক দখল করে মৎস্য বাজার ও সিএনজি স্টেশন

আনোয়ারা প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রুস্তমহাট বাজারের অধিকাংশ ফুটপাত দখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা। এতে পথচারীদের পোহাতে হচ্ছে ভোগান্তি। বছরের পর বছর এ অবস্থা চললেও কতৃপক্ষ ফুটপাত দখলমুক্ত করার কোনো উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে এলাকাবাসীর।

স্হানীয় সূত্রে জানা যায়,আনোয়ারা উপজেলার সবচেয়ে বড় বাজার ছিল রুস্তমহাট বাজার।রুস্তমহাট বাজারের সড়কের উপর সন্ধ্যা হলে বসে পড়ে মৎস্য বাজার,যার ফলে যানজট সৃষ্টি হয়,এতে ভোগান্তি পোহাতে হয় পথচারীদের।বর্তমানে রুস্তমহাট সড়কে চার শতাধিক দোকানসহ ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে অধিকাংশ দোকানই দাঁড়িয়ে আছে ফুটপাত দখল করে।

সরেজমিনে গত বৃহস্পতিবার(২৩ মে) বটতলী রুস্তমহাট এলাকার শাহ মোহছেন আউলিয়া সড়ক, বাজারসংলগ্ন সড়কগুলো ঘুরে দেখা যায়, অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান ও দোকানদার সামনের ফুটপাত দখল করে রেখেছে। কেউ বেঞ্চ বসিয়ে আবার কেউ দোকানের মালামাল ফুটপাতের ওপর রেখে এ দখল বজায় রেখেছেন।অন্যদিকে প্রতিদিন সন্ধ্যায় ইউছুফ আলী সওদাগরের চায়ের দোকানের সামনে গোটা দশেক মাছের দোকান ফুটপাতজুড়ে চালাচ্ছে বেচাকেনা।

বটতলী এলাকার নাম অনেক দোকানী,পথচারীরা এই অভিযোগ করেন, এমনিতেই রাস্তাগুলো অপ্রশস্ত।সিএনজিচালিত অটোরিকশা,ভ্যান, নছিমন আর মোটরসাইকেল রাস্তার ওপরই রাখা থাকে। ফুটপাত দিয়েও হাঁটার উপায় নেই।ফুটপাতগুলো দোকানিরা দখল করে রেখেছেন। চলাচলে দারুণ বিড়ম্বনায় পড়তে হয়।

স্হানীয় এক পথচারী বলেন, ফুটপাত দূরে থাক, বটতলী বাজার এলাকায় সন্ধ্যায় রাস্তা দিয়েও হাঁটা যায় না। তাঁরা অভিযোগ করেন,সরকারী কর্মকর্তারা দেখেও না দেখার ভান করে আছে।তাই দিনের পর দিন এ অবস্থা চললে কর্তৃপক্ষ কোন ব্যবস্হা নিচ্ছেন না।

আস/এসআইসু

Facebook Comments