আনোয়ারায় কৃষকদের কাছ থেকে ধান কেনা শুরু

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন। তারই অংশ হিসেবে সোমবার কয়েকটি স্থান থেকে উপজেলা নির্বাহী অফিসার ও খাদ্য বিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হয়েছে।

মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার নিজে উপস্থিত থেকে কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে ধান কিনবেন বলে জানিয়েছেন। মূলত খাদ্য গুদামে প্রভাবশালী চক্রের পাশ কাটিয়ে সরাসরি যাতে কৃষক ধান বিক্রি করতে পারেন সে কারণেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে দাবি জেলা প্রশাসনের। সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজনৈতিক ছত্রছায়ায় খাদ্য গোডাউনগুলো বরাবরই প্রভাবশালীদের দখলে থাকে।

সরকার সরাসরি কৃষকদের কাছ থেকে খাদ্যশস্য ক্রয় করার জন্য ঘোষণা দিলেও রাজনৈতিক নেতাদের চাপে তা সম্ভব হয়ে উঠে না। ফলে সরকারি উদ্দেশ্য বাস্তবায়ন হয় না,শস্যের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত থাকে সাধারণ কৃষকরা।

তবে এবার সেই সিন্ডিকেট ভেঙে দেওয়ার লক্ষ্যে যৌথভাবে কাজ শুরু করেছেন উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ।তারই অংশ হিসেবে উপজেলা নির্বাহী
কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও খাদ্য বিভাগের কর্মকর্তারা সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করলেন।

আস/এসআইসু

Facebook Comments